উৎসবমুখর আয়োজনে মৌলভীবাজারে হলো জেলা ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা  উৎসবমুখর আয়োজনে মৌলভীবাজারে হলো জেলা ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা  – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে পূজা উদযাপন পরিষদের বৃক্ষরোপন কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ সুজানগর ইউপি : বন্যার্তদের ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী দিচ্ছেন প্রবাসীরা ইউপি চেয়ারম্যান উপ-নির্বাচন-বড়লেখায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা কুলাউড়ায় বন্যা কবলিত এলাকায় শিশু খাবার পানি বিশুদ্ধকরণ টেবলেট ও খাবার স্যালাইন বিতরণ কুলাউড়ায় আশ্রয়ন প্রকল্পে ঘর বরাদ্দের নামে অসহায় মহিলার ভিক্ষার টাকা আত্মসাত! ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দাতা কুলাউড়ার সোহাগ গ্রেফতার! ওসমানীনগরে শতাধিক শিক্ষার্থী পেল স্কুল ড্রেস বার্সেলোনায় সাংবাদিক নেতৃবৃন্দের সাথে বাংলার মেলা আয়োজক সংঠনের মতবিনিময় কুলাউড়া পৌরসভার ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা

উৎসবমুখর আয়োজনে মৌলভীবাজারে হলো জেলা ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা 

  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
বিশেষ প্রতিনিধি , মৌলভীবাজার :: “স্মার্ট তরুণ্যে, বাঁচাবে অরণ্য”-এই প্রতিপাদ্যে মৌলভীবাজারের বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে জেলা ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সাসটেনেইবল ফরেস্ট & লাইভলিহুড (SUFAL) প্রকল্পের আওতায় এই প্রতিযোগিতার আয়োজন করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও বন অধিদপ্তর।
 বুধবার (১২ জুন ২০২৪) সকাল সাড়ে নয়টায় মৌলভীবাজার সরকারি কলেজে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় এ অলিম্পিয়াড।
উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দেবাশীষ চন্দ্র দেবনাথ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান, জেলা ফরেস্টার নন্দলাল বৈদ্য, মৌলভীবাজার সামাজিক বনায়ন ও নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা চাম্পালাল বৈদ্য, মৌলভীবাজার এসএফএনটিসি অমরেশ আচার্য, দৈনিক ডেসটিনি পত্রিকার জেলা প্রতিনিধি রিপন কান্তি ধর সহ ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াডের ভলান্টিয়াররা।
বন্যপ্রাণী, বন, জীব ও জীবিকা প্রয়োজনীয়তা ও গুরুত্ব এই বিষয়ে ষষ্ট শ্রেণি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে মৌলভীবাজারে ওয়াইল্ড লাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উৎসবমুখর আয়োজনে প্রথমবারের মতো এ অলিম্পিয়াডে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত ৬৩৩ জন শিক্ষার্থী দুইটি ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশগ্রহন করেন।
প্রতিযোগিতার উদ্বোধনী পর্ব শেষে সকাল ১০টায় ত্রিশ মিনিটের পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। এদের মধ্যে দুই ক্যাটাগরীর তিনজন করে মোট ছয়জন জুলাইয়ে ঢাকায় অনুষ্ঠিত অলিম্পিয়াডের জাতীয় পর্বে অংশ নিবে।
ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড সম্পর্কে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান জানান, ‘বন্যপ্রাণী ও বাস্তুতন্ত্র রক্ষা করা এখন কেবল দরকারি নয় বরং অপরিহার্য হয়ে পড়েছে। তাই সব পেশার মানুষের এগিয়ে আসার পাশাপাশি শিক্ষার্থীদের সচেতন করতে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
অলিম্পিয়াডের আয়োজনে যারা অংশ নিচ্ছে তাঁরা উদীয়মান, উদ্যোমী ও সংস্কৃতিমনা। তাঁদের হাত ধরেই রচিত হবে আগামীর বাংলাদেশের ইতিহাস। আগামীর বাংলাদেশ হয়ে উঠবে সবুজে পরিপূর্ণ।’##

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews