বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৯ দাবি- বড়লেখা হাসপাতালের সেবার মানোন্নয়নে মতবিনিময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৯ দাবি- বড়লেখা হাসপাতালের সেবার মানোন্নয়নে মতবিনিময় – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৯ দাবি- বড়লেখা হাসপাতালের সেবার মানোন্নয়নে মতবিনিময়

  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪

বড়লেখা প্রতিনিধি:

বড়লেখা উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মানোন্নয়নে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে। শনিবার দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস। প্রধান অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ও পৌরসভার প্রশাসক মোহাম্মদ আসলাম সারোয়ার।

সভায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা স্বাস্থ্যসেবা নিতে আসা জনসাধারণের সেবা নিশ্চিতে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ৯টি দাবি তোলে ধরেছে। এগুলো হচ্ছে- চিকিৎসক ও কর্মচারীকে তার ডিউটির নির্ধারিত সময় পর্যন্ত হাসপাতালে সংশ্লিষ্ট কাজে নিয়োজিত থাকতে হবে। রোগীর প্রয়োজনীয় পরীক্ষা-নীরিক্ষাগুলো হাসপাতালে সম্পাদন করার ব্যবস্থা নিতে হবে। পরিবার কল্যাণ সহকারিকে কর্মস্থলে গিয়ে দায়িত্ব পালন করতে হবে, কেউ যেন ঘরে বসে কাগজি ডিউটি না করেন। কমিউনিটি ক্লিনিকগুলোতে পর্যাপ্ত ওষুধ সরবরাহ, হাসাপাতালের রোগীদের খাবারের মান সঠিক থাকা, পরিস্কার পরিচ্ছন্নতা, প্রতি রাতের জরুরি বিভাগের ডিউটিরত চিকিৎসকের নাম ও সেল নম্বর নির্দিষ্ট স্থানে ঝুলিয়ে রাখা, আগত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা না করে দায় সারতে অন্য হাসপাতালে রেফার না করা এবং কোনো চিকিৎসক তার ব্যক্তিগত চেম্বারে গিয়ে চিকিৎসা নিতে রোগীকে উৎসাহী করতে পারবেন না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সিলেট মোহন কলেজের প্রধান সমন্বয়ক তামিম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন থানার ওসি সঞ্জয় চক্রবর্তী, উপজেলা জামায়াতে ইসলামীর আমির এমাদুল ইসলাম, সেক্রেটারী ফয়সল আহমদ, প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাবেক সভাপতি অসিত রঞ্জন দাস, সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুর রব, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. নাজমুল হাসান জিলানী, সিনিয়র স্টাফ নার্স প্রতীভা মন্ডল, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি ফাহিম আহমদ, আবু হাসান, জুয়েল আহমদ, জাহাঙ্গীর আলম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews