মে ২, ২০১৫
Home » মৌলভীবাজার » কমলগঞ্জে ৫০ শয্যা হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন

কমলগঞ্জে ৫০ শয্যা হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন

এইবেলা, কমলগঞ্জ ০২ মে :

মৌলভীবাজারের কমলগঞ্জে ৮ কোটি ৩২ লক্ষ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) কর্তৃক বাস্তবায়নে ৩১ থেকে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মাণ কাজের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। শনিবার ০২ মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্মাণ কাজের শুভ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন মাঠে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। কমলগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. সানোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আছলম ইকবাল মিলন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সৈয়দ মখলিছুর রহমান, উপজেলা যুবলীগ সম্পাদক মোশাহীদ আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় পৌর কাউন্সিলর দেওয়ান আং রহিম মুহিন। এর আগে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগদান করেন।
০১

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবার উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এই সরকার কথায় নয় কাজে বিশ্বাসী। তিনি বলেন, স্থানীয় উন্নয়ন কাজে বাঁধা দেয়ার ক্ষমতা কারো নেই। তিনি এলাকার সার্বিক উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

এদিকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করণের ভিত্তির প্রস্তর স্থাপন নিয়ে কমলগঞ্জে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী এমপি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি’র অনুসারীদের মাঝে বিরোধ সৃষ্টি হয়। শনিবার সকালে সমাজকল্যাণ মন্ত্রীর অনুসারীরা উপজেলা শ্রমিকলীগের ব্যানারে মে দিবসের অনুষ্ঠান একই সময়ে একই স্থানে হবে। হঠাৎ করে এলাকায় মাইকিং করায় শনিবার সকাল ১১টায় ভিত্তির প্রস্তর স্থান অনুষ্ঠানকে কেন্দ্র করে সমাজকল্যাণ মন্ত্রী ও সাংসদ শহীদ অনুসারীরা পাল্টা পাল্টি মাইকিং করলে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় উত্তেজনা বিরাজ করে। ফলে মৌলভীবাজার সদর থেকে অতিরিক্ত পুলিশ অনুষ্ঠানস্থলে মোতায়েন করা হয়।
শনিবার বেলা ১২টায় বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মীর উপস্থিতিতে সাবেক চিফ হুইপ, স্থানীয় সাংসদ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এসে ভিত্তি প্রস্তর স্থাপন করে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা ও সুধী সমাবেশ করেন। উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইয়াহহিয়া।

জানা যায়, ৮ কোটি ৩২ লক্ষ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) কর্তৃক কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ও সংস্কার কাজটি বাস্তবায়ন করছে মেসার্স পোদ্দার এন্টারপ্রাইজ এন্ড এসসি। কাজ সমাপ্তির সময়সীমা ১৮ মাস।
রিপোর্ট- প্রণীত রঞ্জন দেবনাথ