- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

রাতের মৌলভীবাজার শহর ময়লা-আবর্জনাময়

এইবেলা, মৌলভীবাজার ২৬ মার্চ :: রাতের মৌলভীবাজার শহরটি এখন নোংরা ও আবর্জনায় ভরে ওঠে প্রতিদিন। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ও রাস্তার পাশে ময়লা-আবর্জনা পড়ে থাকে অবলীলায়। যেনো দেখার কেউ নেই।

এটা অনেকটা পরিচিত দৃশ্য হয়ে দাঁড়িয়েছে। বেওয়ারিশ কুকুররা ময়লা-আবর্জনা থেকে সৃষ্ট খাদ্য খাচ্ছে আর দুগন্ধ সৃষ্টি করছে। এই পরিস্থিতিটি পথচারী ও শহুরে নাগরিকরা মুখ বুঁজে সহ্য করছেন।

6

শহরের নাগরিকরা ৯০ শতাংশ পানি সুবিধা পাওয়ার কথা থাকলেও এই সুবিধা ৩০ থেকে মাত্র ৫ শতাংশ বেড়েছে। সব টাকা লুটপাট। কেউ কিছুই বলছে না। অথচ শহরের চৌমোহনা এলাকার গ্রামীণ ফোন অফিসের সম্মুখে পানির পাইপ লাইন ভেঙে অবাধে পানি বেরিয়ে নষ্ট হচ্ছে। কিন্তু দেখার কেউ নেই।
8
গত তিন মাস আগেও এই পরিস্থিতি ছিলোনা। বিগত মেয়র ফয়জুল করিম ময়ূন শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে যথাসাধ্য চেষ্টা করেছেন। সন্ধ্যার পর পরই শহর থেকে ময়লা আবর্জনা সরিয়ে ফেলা হতো। কিন্তু বর্তমানে পরিস্থিতি পাল্টে গেছে। ধরাকে সরা জ্ঞান মনে করছেন জনপ্রতিনিধিরা। গণমাধ্যমের কাছে বক্তব্য দিচ্ছেন না। বিভিন্ন ছল-ছুতোয় এড়িয়ে যাচ্ছেন।

শহরের উন্নয়ন ও শহরকে পরিচ্ছন্ন করতে লোক দেখানো কিছু কাজ হচ্ছে। কিন্তু দেখা যায় ১৫ থেকে ২০ দিন বা তারও বেশি দিন আগে ড্রেন থেকে তোলা ময়লা আবর্জনা রাস্তাঘাটে ছড়িয়ে দুগন্ধ ছড়াচ্ছে। এটিও দেখার কেউ নেই।

নতুন মেয়র দায়িত্ব গ্রহণের পর কিছুদিন দৌড়ঝাঁপ শুরু করলেও এখন অনেকটা চুপসে গেছেন বলে মনে করছেন সচেতন নাগরিকরা। #

রিপোর্ট- বিশেষ প্রতিনিধি

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *