- জাতীয়, ব্রেকিং নিউজ, শিক্ষাঙ্গন, স্লাইডার

৩০ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

এইবেলা, ঢাকা, ১১ মে:-

আগামী ৩০ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সচিবালয়ে নিজ কার্যালয়ে সোমবার দুপুরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

জানা গেছে, ৩০ মে সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ফলাফল হস্তান্তর করবেন। দুপুর একটায় শিক্ষামন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে। এরপর শিক্ষা প্রতিষ্ঠানের নোটিস বোর্ড, শিক্ষাবোর্ডের ওয়েবসাইট এবং মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

এবার আটটি বোর্ডের অধীনে মাধ্যমিকে ১১ লাখ ১২ হাজার ৫৯১, মাদরাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৫৬ হাজার ৩৮০ এবং এসএসসি ভোকেশনালে (কারিগরি) এক লাখ ১০ হাজার ২৯৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষার্থীদের মধ্যে ৭ লাখ ৬৩ হাজার ৩৩৯ ছাত্র এবং ৭ লাখ ১৫ হাজার ৯২৭ ছাত্রী। বিদেশে আটটি কেন্দ্রসহ এবার ৩ হাজার ১১৬টি কেন্দ্রে ২৭ হাজার ৮০৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়।

এসএসসি, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল পরীক্ষা গত ৯ ফেব্রুয়ারি শুরু হয়। ২ মাস ধরে চলা এ পরীক্ষা শেষ হয় ২৮ মার্চ।#
রিপোর্ট- মো. মিজানুর রহমান

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *