- আন্তর্জাতিক, খেলা, ব্রেকিং নিউজ, স্লাইডার

কুলাউড়ায় প্রবাস বাংলা র্টি-২০ প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

এইবেলা, কুলাউড়া, ১১ এপ্রিল :: কুলাউড়ায়  দেশ ও প্রবাসের সাবেক ক্রিকেটারদের অংশ গ্রহনে প্রবাস বাংলা টি-২০ প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। দেশের সাবেক ক্রিকেটারদের নিয়ে বাংলা একাদশ এবং দেশের সাবেক ক্রিকেটার যারা বর্তমানে প্রবাসে অবস্থান করছেন তাদেরকে নিয়ে প্রবাসী একাদশ গঠন করা হয়। উভয় দল নিয়ে গত ৯ এপ্রিল কুলাউড়া নবীনচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয় খেলার মাঠে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলাকে কেন্দ্র করে দেশ প্রবাসের সাবেক ক্রিকেটারদের মিলন মেলা বসে কুলাউড়া নবীন চন্দ্র খেলার মাঠে। এই প্রীতি ম্যাচকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করে।

2

খেলা শুরুর আগে সংক্ষিপ্ত অনুষ্ঠানিকতায় অংশ নেন কুলাউড়া উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক দুই সাধারণ সম্পাদক রাধেশ্যাম রায় চন্দন ও এনামুল ইসলাম এনাম এবং বর্তমান সহ-সভাপতি মইনুল ইসলাম শামীম। তারা এই ব্যতিক্রমী আয়োজনে সন্তোষ প্রকাশ করে বলেন এই আয়োজন কুলাউড়ার ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করার পাশাপাশি প্রবাসী এবং দেশে অবস্থানরত খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের মধ্যে সেতু বন্ধন তৈরী হবে।

3

খেলায় প্রবাসী একাদশ ৫ উইকেটে জয়লাভ করে। টসে জয়লাভ করে বাংলা একাদশ প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন জাহেদ জামান খান তামি। তিনি  ১৪ বলে ৩৪ রান সংগ্রহ করেন। অন্যান্য ব্যাটসম্যানদের মধ্যে শওকত হোসেন ১, ফজলুল কবির দেলোয়ার ৮, সোহেল আহমদ ২২, সুনীল বর্ধন ১২, সিপার উদ্দিন আহমদ ১, রাজিব সারোয়ার রনি ১৭, আজিজুর রহমান খোকন ১০, কায়ছার আরিফ ০, জাহাঙ্গীর আলম সুমন ১৪, সৈয়দ নোমান আলী ৭ রান সংগ্রহ করেন। বোলিং এ প্রবাসী একাদশের তোফাজ্জল খান সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেন। তিনি ৪ ওভারে ২২ রান দিয়ে ৪টি উইকেট সংগ্রহ করেন। অন্যান্য বোলারদের মধ্যে মনসুর রানা মিতুল ২১ রান দিয়ে ২ উইকেট, এহসান আহমদ টিপু ১৮ রান দিয়ে ১ উইকেট, আক্তারুল আলম রুবেল ৩৭ রান দিয়ে ১ উইকেট, রুবেল ১৮ রান দিয়ে ১ উইকেট, সুহেল ১৫ রান দিয়ে ১ উইকেট সংগ্রহ করেন।

১৬৫ রানের টার্গেট নিয়ে মাঠে নেমে প্রবাসী একাদশ ১২.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে

১৬৭ রান করে বিজয়ী হয়। বিজয়ী দলের পক্ষে এহসান আহমদ টিপু সর্বোচ্চ ৬৭ রান করেন। অন্যান্য ব্যাটসম্যানদের মধ্যে আক্তারুল আলম রুবেল ১৯, বিজয় কুন্ডু ০, আব্দুল কাইয়ুম মিন্টু ১৬, তোফাজ্জল খান রকি ৩২, মনসুর রানা মিতুল ০, সুহেল ০, মইনুল ইসলাম সবুজ ৫ রান সংগ্রহ করেন। বোলিং এ বাংলা একাদশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট পান জাহাঙ্গীর আলম সুমন। এছাড়া জাহেদ জামান খান তামি ৩ ওভারে ৩১ রান দিয়ে ১ উইকেট, সিপার উদ্দিন আহমদ ১ ওভারে ৫ রান দিয়ে ১ উইকেট লাভ করেন।

প্রবাসী একাদশের  তোফাজ্জল খান রকি  বোলি্ ংএ ৪ উইকেট এবং ব্যাট হাতে ৩২ রান করে ম্যাচ অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। ম্যাচ শেষে সমাপনী বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক প্রভাষক সিপার উদ্দিন আহমদ। তিনি বলেন এটি শুধু একটি প্রীতি ম্যাচ নয়, এই ম্যাচের মাধ্যমে কুলাউড়ার ক্রীড়াঙ্গনের খেলোয়াড় ও সংগঠকরা অনুপ্রাণিত হবেন। বিশেষ করে কুলাউড়ার নতুন প্রজন্মের ক্রীড়াবিদ ক্রীড়া সংগঠকদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরী হবে। তিনি  খেলার ম্যাচ অব দ্যা ম্যাচের পুরষ্কার তুলে দেন তোফাজ্জল খান রকির হাতে। এই ম্যাচকে ঘিরে করেকদিন ধরে কুলাউড়ারার ক্রীড়াঙ্গনে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। বিশেষ করে সামজিক যোগাযোগে মাধ্যম ফেসবুকে ম্যাচকে নিয়ে দেশ ও প্রবাসের ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের নানান স্ট্যাটাস দেখা গেছে। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *