- কৃষি, জাতীয়, নির্বাচিত, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ায় ‘স্বেচ্ছাশ্রমে বোরো ধান রোপন’ ব্যতিক্রমি কর্মসূচি পালন

আজিজুল ইসলাম, ০৪ ফেব্রুয়ারি :: কুলাউড়া উপজেলায় কৃষকদের আধুনিক চাষাবাদ পদ্ধতিতে উদ্বুদ্ধ করতেই স্বেচ্ছাশ্রমে বোরো ধান রোপনের ব্যতিক্রমি কর্মসূচি পালন করা হয়। শতাধিক মানুষ এই কর্মসূচিতে সাড়া দিয়ে মোট ১২ বিঘা জমিতে স্বেচ্ছাশ্রমে বোরো ধান রোপন করেন। ব্যতিক্রমি এই উদ্যোগ এলাকায় ব্যাপক সাড়া ফেলে।

আয়োজকরা জানান, টিলাগাঁও ইউনিয়নে মনু নদীর তীর সংলগ্ন এলাকায় বিএডিসির সহযোগিতায় ৩টি সেচপ্রকল্পের ব্যবস্থা থাকলেও কৃষকরা আগ্রহের অভাবে শুকনো মৌসুমে বোরো চাষ থেকে বিরত রয়েছে। গত বুধবার ০১ ফেব্রুয়ারি টিলাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে কৃষকদের উদ্বুদ্ধকরণের জন্য দলমত  নির্বিশেষে এই ব্যতিক্রমধর্মী কৃষি উদ্বৃদ্ধকরণ কর্মসূচির আয়োজন করা হয়।

কুলাউড়ায় স্বেচ্ছাশ্রমে বোরো ধান রোপনের দৃশ্য ৩

টিলাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আব্দুল মালিকের উদ্যোগে টিলাগাঁও ইউনিয়নের বিভিন্ন প্রান্ত থেকে দলমত নির্বিশেষে সকল স্তরের শতাধিক নেতৃবৃন্দ ও জনসাধারণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে তাজপুর এলাকায় শ্রীকান্ত বাবুর সেচ প্রকল্পের আওতায় ১২বিঘা জমিতে বোরো ধানের চারা রোপন করেন।

এসময় কুলাউড়া উপজেলা কৃষি অফিসের তত্ত্বাবধানে আধুনিক চাষাবাদ পদ্ধতিতে লাগানো বোরো ধান চাষ করে কৃষকদেরকে অধিক ফলন ও বোরো ধান চাষের লাভ সর্ম্পকে মাঠপর্যায়ে সংক্ষিপ্ত ওরিয়েন্টেশন প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার চৌধুরী। আলোচনায় অংশগ্রহণ করেন টিলাগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ রশীদ আলী, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মালিক, সহসভাপতি আব্দুল মছব্বির, সংশ্লিষ্ট উপসহাকারী কৃষি কর্মকর্তা বাবু পূর্নচন্দ্র সিনহা, স্থানীয় আগ্রহী কৃষকগন।

কৃষকদের আগ্রহ এবং টিলাগাঁও ইউনিয়নকে কৃষিতে আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে উপজেলা কৃষি কর্মকর্তা উপস্থিত সকলকে প্রয়োজনীয় সকল সহযেগিতা প্রদানের প্রতিশ্রিুতসহ উৎসাহ প্রদান করেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *