- মৌলভীবাজার, শিক্ষাঙ্গন, স্লাইডার

কমলগঞ্জে মণিপুরী মুসলিম শিক্ষার্থীদের অংশগ্রহণে দু’দিনব্যাপী বিএমইটি মেধা পরীক্ষা সমাপ্ত

এইবেলা, কমলগঞ্জ, ২৫ অক্টোবর:: মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরী মুসলিম শিক্ষার্থীদের অংশগ্রহণে ২দিনব্যাপী বিএমইটি মেধা পরীক্ষা শনিবার বিকাল সাড়ে ৪টায় সমাপ্ত হয়েছে।

বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্ট (বিএমইটি) এর আয়োজনে তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত এ পরীক্ষায় অংশ নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫ম, ৮ম ও ১০ম শ্রেণীতে অধ্যয়নরত ১৭৫জন মণিপুরী মুসলিম শিক্ষার্থী। দু’দিনব্যাপী পরীক্ষা পরিদর্শন করেন প্রখ্যাত জিন বিজ্ঞানী ড. আবেদ চৌধুরী, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক দেবজিত সিনহা, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সফিকুল ইসলাম, সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিষ্ট্যাট শ্যামকান্ত সিংহ, আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূইঁয়া, বিশিষ্ট সমাজসেবক-শিক্ষানুরাগী হাজী জয়নাল আবেদীন, ডা. নমিতা সিনহা সহ সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা।

বিএমইটি সভাপতি মোঃ আমজদ আলী ও সাধারণ সম্পাদক শাহাজউদ্দিন জানান, বাংলা, গণিত, ইংরেজী ও বিজ্ঞান বিষয়ে বিএমইটি মেধা পরীক্ষা সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা এবং বেলা দেড়টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত দুই বেলা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেন্দ্র সচিব ও তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন, হল সুপার প্রধান শিক্ষক সাজ্জাদুল হক স্বপন ও প্রশ্নপত্র সমন্বয়কারী শিক্ষক শাহাবউদ্দিন জানান, ২০০২ সাল থেকে বিএমইটি মেধা পরীক্ষা অনুষ্টিত হয়ে আসছে। পরীক্ষা চলাকালে আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমেদ ভুইয়া মরহুম আব্দুল ওয়াহিদ ভূইয়া স্মৃতি কল্যান তহবিল এর পক্ষ থেকে বাংলাদেশ মনিপুরী মুসলিম মাদ্রাসা ছাত্র কল্যান পরিষদকে বৃত্তি পরীক্ষার সকল পুরস্কার এবং বাংলাদেশ মনিপুরী মুসলিম এডুকেশন ট্রাষ্টকে ১২ হাজার টাকা প্রদানের ঘোষনা দেন।

রিপোর্ট-প্রনীত রঞ্জন দেবনাথ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *