বড়লেখায় ৫০৩ মসজিদে অনুদানের ২৫ লক্ষাধিক টাকার চেক বিতরণ বড়লেখায় ৫০৩ মসজিদে অনুদানের ২৫ লক্ষাধিক টাকার চেক বিতরণ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

বড়লেখায় ৫০৩ মসজিদে অনুদানের ২৫ লক্ষাধিক টাকার চেক বিতরণ

  • রবিবার, ৭ জুন, ২০২০
  • ২৭৮ বার পড়া হয়েছে

অনিয়মের অভিযোগে বাদ পড়লো ৯ মসজিদ

এইবেলা, বড়লেখা ::

বড়লেখায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে অনুদানের জন্য ৫১২টি মসজিদের নাম তালিকাভুক্ত করা হয়। এসব মসজিদের ইমাম-মোয়াজ্জিমের জন্য ২৫ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ পাওয়া যায়। তালিকা প্রকাশের পর বেশ কিছু পুরাতন মসজিদ বাদ পড়াসহ নানা অনিয়মের অভিযোগ উঠে। উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান অনিয়মের কারণে তালিকা থেকে ৯টি মসজিদকে বাদ দিয়ে অবশিষ্ট ৫০৩টি মসজিদে চেক বিতরণ শুরু করেছেন। রোববার পর্যন্ত ৪০৬টি মসজিদে চেক বিতরণ সম্পন্ন হয়েছে।

অপরদিকে বাদ পড়া ৫৩টি মসজিদকে অর্ন্তভুক্ত করে বরাদ্দ প্রদানের জন্য ইসলামিক ফাউন্ডেশনের মহা-পরিচালক বরাবরে পত্র প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, ২২ মে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ইসলামিক ফাউন্ডেশন বড়লেখা উপজেলার ৫১২টি মসজিদের জন্য ৫ হাজার টাকা করে ২৫ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ প্রদান করে। ২৩ মে উপজেলা প্রশাসনের ফেসবুক পেজে ৫১২টি মসজিদের নামের তালিকা ও বরাদ্দের বিষয়টি প্রকাশিত হলে অনিয়ম ধরা পড়ে। তালিকায় একই মসজিদের নাম দু’বার অন্তর্ভ‚ক্ত করা হয়। এমন অনেক মসজিদের নাম অন্তর্ভূক্ত করা হয়, বাস্তবে যেগুলোর অস্থিত্বই খুঁজে পাওয়া যায়নি। এমনকি গণশিক্ষা কেন্দ্রকে মসজিদ দেখিয়ে অনুদারে টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগ ওঠে। এছাড়া প্রধানমন্ত্রীর উপহারের তালিকায় নিজেদের এলাকার মসজিদের নাম না থাকায় কয়েকটি এলাকার লোকজনের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। গণশিক্ষা কেন্দ্রকে মসজিদ দেখিয়ে অনুদানের টাকা আত্মসাতের চেষ্টায় এলাকাবাসী ইউএনও’র কাছে অভিযোগ দেন। এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন পত্রিকায় ছাপা হওয়ার পরিপ্রেক্ষিতে ইউএনও মো. শামীম আল ইমরান পুণরায় তালিকা যাচাই-বাছাই শুরু করেন। অনিয়ম ধরা পড়ায় ৯টি মসজিদের নাম তালিকা থেকে বাদ দিয়ে ৫০৩টি মসজিদে চেক বিতরণ শুরু করেন। ইতিমধ্যে ৪০৬টি মসজিদে অনুদানের চেক বিতরণ সম্পন্ন হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন সুপারভাইজার মো. আব্দুল বারী জানান, দ্রুত তালিকা করতে গিয়ে ভুলক্রমে একই নাম একাধিকবার এবং গণশিক্ষা কেন্দ্রের নাম মসজিদের তালিকায় চলে এসেছে। যাছাই-বাছাই করে সেগুলোকে তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।

ইউএনও মো. শামীম আল ইমরান জানান, তালিকায় অনিয়মের অভিযোগে পুনরায় যাচাই-বাছাই করে ৫১২টি মসজিদের বিপরীতে ৫০৩ টি মসজিদের নাম সঠিক পাওয়া যায়। বাকি ৯টির নাম তালিকায় দু’বার এবং কয়েকটি মসজিদের অস্থিত্ব পাওয়া যায়নি। সেগুলোকে তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এখন ৫০৩টি মসজিদের অনুকুলে অনুদানের চেক বিতরণ করছেন। ইতিমধ্যে ৪০৬টি মসজিদে চেক হস্তান্তর করা হয়েছে। এ কার্যক্রম চলমান রয়েছে। বাদপড়া ৫৩টি মসজিদের নামের তালিকা সংগ্রহ করে অতিরিক্ত বরাদ্দের জন্য পত্র প্রেরণ করা হয়েছে। আশা করছেন দ্রুত বরাদ্দ পাওয়া যাবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews