বড়লেখায় যাত্রী ছাউনির নির্ধারিত ভুমির অবৈধ স্থাপনা উচ্ছেদ : জরিমানা বড়লেখায় যাত্রী ছাউনির নির্ধারিত ভুমির অবৈধ স্থাপনা উচ্ছেদ : জরিমানা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
শিরোনাম :

বড়লেখায় যাত্রী ছাউনির নির্ধারিত ভুমির অবৈধ স্থাপনা উচ্ছেদ : জরিমানা

  • শুক্রবার, ১৭ জুলাই, ২০২০

এইবেলা, বড়লেখা ::

বড়লেখায় জেলা পরিষদের যাত্রী ছাউনির নির্ধারিত ভুমির অবৈধ স্থাপনা অবশেষে উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার সংশি¬ষ্ট ঠিকাদার যাত্রী ছাউনির নির্মাণ কাজ শুরু করেছেন। নোটিশ দেয়ার পরও অবৈধ দখলদাররা সরকারী ভুমি না ছাড়ায় বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। এসময় ৩ অবৈধ দখলদারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা।

জানা গেছে, উপজেলার কলাজুরা বাজার মসজিদ সংলগ্ন সরকারী ভুমিতে মৌলভীবাজার জেলা পরিষদ বিগত ২০১৮-১৯ অর্থ বছরে যাত্রী ছাউনি নির্মাণের জন্য আড়াই লাখ টাকা বরাদ্দ দেয়। কিন্তু নির্ধারিত ভুমিতে অবৈধ স্থাপনা তৈরী করে ব্যবসা করছিলেন স্থানীয় বাসিন্দা আব্দুল মতিন, তাজ উদ্দিন ও কইতার মিয়া। গত ১ জুলাই তাদেরকে ৭ দিনের সময় বেঁধে অবৈধ স্থাপনা অপসারণের নোটিশ দেয় উপজেলা ভুমি প্রশাসন। কিন্তু তারা অবৈধ স্থাপনা অপসারণ না করায় বৃহস্পতিবার ১৬ জুলাই সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নীরা ভ্রাম্যমাণ আদালত চালিয়ে তা উচ্ছেদ করেন। এসময় তাদেরকে ৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা পরিষদ সদস্য আজিম উদ্দিন জানান, কলাজুৃরা বাজারটি কয়েক হাজার মানুষের টার্নিং পয়েন্ট। এজন্য তিনি জেলা পরিষদ থেকে এখানে যাত্রী ছাউনি নির্মাণের প্রকল্প অনুমোদন করান। প্রায় ৬ মাস ধরে সংশি¬ষ্ট ঠিকাদার নির্মাণ সামগ্রী নিয়ে আসলেও জনৈক প্রভাবশালীদের ছত্রছায়ায় নির্ধারিত ভুমির অবৈধ দখলদাররা তাদের স্থাপনা অপসারণ করেনি। এতে নির্মাণ কাজ বিলম্বিত হয়। অবশেষে বড়লেখা ভুমি প্রশাসন অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় নির্মাণ কাজ শুরু হয়েছে।

সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নীরা জানান, সরকারী ভুমি দখল করে রাখায় দীর্ঘদিন ধরে জেলা পরিষদের যাত্রী ছাউনি নির্মাণের কাজ বাস্তবায়ন হচ্ছিল না। নোটিশ দেয়ার পরও তারা সরেনি। ভ্রাম্যমাণ আদালত চালিয়ে অবৈধ স্থাপনা অপসারণ করে ৩ দখলদারকে জরিমানা করেছেন। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews