পর্বতারোহী রত্না স্মরণে : কমলগঞ্জের শমশেরনগরে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত পর্বতারোহী রত্না স্মরণে : কমলগঞ্জের শমশেরনগরে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মে দিবসে বড়লেখায় শ্রমজীবীদের মাঝে নিসচা’র পানি ও স্যালাইন বিতরণ বড়লেখায় ঝড়ে উড়ে গেছে পৌরভবনের চাল-ব্যাপক ক্ষয়ক্ষতি, অধিকাংশ এলাকা বিদ্যুতহীন বড়লেখায় ব্যবসায়ির ভূমির গাছ চুরি-চার আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা রাজনগরের ফতেহপুর ইউপি চেয়ারম্যান নকুল চন্দ্র দাস সাময়িক বরখাস্ত কুলাউড়ায় ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন কমলগঞ্জে চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আহমেদ বুলবুলের মতবিনিময় কুলাউড়া শাহ্জালাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষের বিদায়ী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন কুলাউড়ায় ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন মৌলভীবাজারে আগর-আতর শিল্পের সম্ভাবনা ও চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার-উৎপাদন ও রপ্তানির জটিলতা নিরসনের দাবি

পর্বতারোহী রত্না স্মরণে : কমলগঞ্জের শমশেরনগরে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত

  • শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

এইবেলা, কমলগঞ্জ ::

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ক্রীড়াবিদ ও পর্বতারোহী রেশমা নাহার রতœার স্মরণে ও তার মৃত্যুর ঘটনার সুবিচারের দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রানার্স কমিউনিটির আয়োজনে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ আগস্ট) ভোর পৌনে ৬টায় উপজেলার শমশেরনগর চৌমুহনা চত্বর এ দৌড় শুরু হয়ে কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয় গেটে ইউটার্ণ দিয়ে শমশেরনগর কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এসে সাড়ে ১০ কি:মি: দৌড় শেষ করেন রানার্সগণ। এতে ১০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেন। সকলেই ৫০ মিনিট হতে ১ ঘন্টা সময়ের মধ্যে দৌড় সমাপ্ত করেন।

দৌড় শেষে শমশেরনগর শহিদ মিনারে মানববন্ধন করে রেশমা নাহার রত্না হত্যার সুবিচার ও সড়ক মহাসড়কে সাইকেল লেন বাস্তবায়নের দাবিতে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষনা করেন শমশেরনগর রানার্স কমিউনিটির সমন্বয়ক সুলেমান হাসান।

শমশেরনগর রানার্স কমিউনিটির নেতৃবৃন্দ জানান, রত্না একাধারে দৌড়বিদ, পর্বতারোহী ও সাইক্লিস্ট। গত ৭ আগস্ট রাজধানীতে সাইক্লিং করার সময় মাইক্রোবাসের ধাক্কায় তিনি নিহত হন। এতে আমরা মর্মাহত। তার স্মরণে ও ঘটনার সুবিচারের দাবিতে আমরা ভার্চুয়াল দৌড়ে অংশ নিয়েছি। এছাড়া সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ও জন-সচেতনতামূলক সমাবেশ করেছি। একই সময় দেশের ৫০টি স্থানে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এসব কর্মসূচিতে রত্না হত্যাকান্ডের প্রতিবাদ, দ্রুত বিচারের দাবী ও শহরের প্রধান সড়কগুলোতে আলাদা সাইকেল লেন করার দাবী জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৭ আগস্ট রাজধানীর শেরে বাংলা নগর থানার লেক রোড এলাকায় সাইকেল চালানোর সময় মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ হারান পর্বতারোহী রেশমা নাহার রত্না (৩৩)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews