সিলেটের উন্নয়নে কনসুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ৭ দাবীতে স্মারকলিপি সিলেটের উন্নয়নে কনসুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ৭ দাবীতে স্মারকলিপি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম :
সোনাহাট স্থলবন্দরে ভুটানের রাজাকে গার্ড অব অনার প্রদান বড়লেখায় হামলার ঘটনা ধামাচাপা দিতে বাদীপক্ষের বিরুদ্ধে আসামির কাউন্টার মামলা ওসমানীনগরের নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈনুল আহসান ওসমানীনগরের নতুন ইউএনও অনুপমা দাস যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে সুরমা মেইল ‘চলে একদিন অন্তর অন্তর’ কুলাউড়ায় নিখোঁজের ২দিন পর গৃহবধুর লাশ উদ্ধার : স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন

সিলেটের উন্নয়নে কনসুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ৭ দাবীতে স্মারকলিপি

  • শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
আমেরিকা :: সিলেটের উন্নয়নে কনসুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ৭ দাবীতে স্মারকলিপি প্রদান মূহুর্তে জালালাবাদ এসোসিয়েশেনের সদস্যরা। ছবি :: এইবেলা

সৈয়দ ছায়েদ আহমদ, এইবেলা :: সিলেটের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে প্রবাসে বসবাসরত সিলেটীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেআমেরিকাস্থ ঐতিহ্যবাহী জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকা, ইনক ৭ দফা দাবীতে স্মারকলিপি প্রদাণ।

গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ১২টায় ও বাংলাদেশ সময় রাত ১০টায় নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেটের কাছে ৭ দফা দাবি সম্বলিত এই স্মারকলিপি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন সংগঠনের নেতৃবৃন্দরা।

এসময় উপস্থিত ছিলেন বর্তমান সরকারে পরাষ্ট্রমন্ত্রী ড. এ,কে আব্দুল মোমেন এর বড় ভাই ড. এ কে আবদুল মুবিন, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইন্ক এর সভাপতি, ময়নুল হক চৌধুরী হেলাল, সহসভাপতি মনজুর চৌধুরী, সম্পাদক, মিজানুর রহমান চৌধুরী শেফাজ, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক রানা ফেরদৌস চৌধুরী, আমেরিকাস্থ মৌলভীবাজার ডিষ্টিক এসোসিয়েশনের সভাপতি মো: ফজলুর রহমান, সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান, শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকার, ইনক এর সভাপতি মো: মামুনুর রশীদ শিপু ও সাধারণ সম্পাদক মোস্তাক এলাহী চেমন প্রমুখসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দাবীগুলোর মধ্যে রয়েছে, ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তর, প্রবাসীদের স্বার্থে এয়ারপোর্টের উভয় পার্শ্ব বাইপাস সড়ক নির্মাণ, সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক দ্রুত বাস্তবায়ন, সুনামগঞ্জ-নেত্রকোনা সড়ক নির্মাণ, সিলেট আখাউড়া ডাবল রেললাইন দ্রুত নির্মাণ, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন ও সিলেট ইন্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা। এছাড়া মৌলভীবাজারে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে দাবী জানান উপস্থিত নেতৃবৃন্দ।

প্রাণের এসব দাবী বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়ে নেতৃবৃন্দরা স্মারকলিপিতে উল্লেখ করেছেন-

মাননীয় প্রধানমন্ত্রী, দিন বদলের রাজনীতি ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের রাজনৈতিক অঙ্গণে এক নতুন সংস্কৃতির সৃষ্টি করেছেন আপনি। এজন্য সিলেট বিভাগের সকল প্রবাসীদের পক্ষ আপনাকে অভিনন্দন।

আপনি অবগত রয়েছেন যে, বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে দেশে ও প্রবাসের সর্বত্র সিলেটবাসীর ভূমিকা ছিল অগ্রগণ্য। যুক্তরাষ্ট্রে মুক্তিযুদ্ধকে সংগঠিত করতে কাজী শামসউদ্দিনের ভূমিকার কথা মুক্তিযুদ্ধ ও প্রবাসীদের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে প্রায় ৩০ লক্ষ সিলেটের লোক বসবাস করছেন, যারা দেশের অর্থনীতিতে বিশাল ভূমিকা রেখে চলেছেন।

গত বির্বাচনে বৃহত্তর সিলেটের ১৯ আসনের মধ্যে ১৭টি আসন আপনাকে উপহার দেয়া হয়। এই হিসেবেই সিলেটবাসীর ব্যাপক চাওয়া-পাওয়া ও প্রত্যাশাও আপনার কাছে।

অতএব, বৃহত্তর সিলেটের এক কোটি অধিবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবীগুলোর প্রতি আপনার সদয় দৃষ্টি দিয়ে বৃহত্তর সিলেটবাসীকে আপনার কৃতজ্ঞতা পাশে আবদ্ধ রাখবেন, এই আমাদের প্রত্যাশা।

মাননীয় প্রধানমন্ত্রী, প্রবাসী বাংলাদেশীরা দেশ ও জাতির সম্পদ। প্রবাসীরা প্রতি বছর প্রায় ৮ বিলিয়ন ডলার প্রেরণ করে থাকেন। তাই প্রবাসীদের একান্ত দাবী, তাদের দেশের সকল সম্পদ সুরক্ষার জন্য বিশেষ ব্যাবস্থা গ্রহণ করা হোক। এ ব্যাপারে আপনার আন্তরিক হস্তক্ষেপ কামনা করছি।

নিউইয়র্কস্থ বাংলাদেশ কন্সুলেটের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বিভিন্ন সংগঠনের দ্বায়িত্বশীল নেতৃবৃন্দ ও সহযোগী নেতৃবৃন্দ।

এসএসএ/জেএইচজে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews