বড় ভাইয়ের সম্পত্তিতে ছোট ভাই থাবা! বড় ভাইয়ের সম্পত্তিতে ছোট ভাই থাবা! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

বড় ভাইয়ের সম্পত্তিতে ছোট ভাই থাবা!

  • রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
প্রতীকি ছবি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সূত্রাপুরে বড় ভাইয়ের ফ্লাট দখলের অভিযোগ উঠেছে ছোট ভাইয়ের বিরুদ্ধে। এ ঘটনায় বড় ভাই মীর দেলোয়র হোসেন বাদী হয়ে ডিএমপি’র সূত্রাপুর থাকায় একটি লিখিত (জিডি নং ৬৪৫, তারিখ ১৩-০৭-২০২০) অভিযোগ দায়ের করেছেন।

মীর দেলোয়ার হোসেনের দায়ের করা অভিযোগ ও সরেজিমেন জানা যায়, সূত্রাপুরে ৩/১৩, প্রতাপ দাব লেনে বাড়িটি মীর দেলোয়ার হোসেনদের পৈত্রিক সম্পত্তি। বাবা-মা মারা যাওয়ার পরে উক্ত বাড়ীর কিছু অংশ সকল ভাই-বোন ও তাদের ওয়ারিশগণ এজমালীতে ভোগ দখল করছেন এবং বাড়ির কিছু অংশ দেলোয়রা ও তার তৃতীয় ভাই সৈয়দ মঞ্জুর হোসেন অন্যান্য ওয়ারিশদও নিকট হইতে একক ও যৌথভাবে ক্রয় করেন। এরমধ্যে ২০০৬ ইং সালে সৈয়দ মঞ্জুর হোসেনের কাছে তাদের ছোট ভাই সৈয়দ শাহ নেওয়াজ হোসেন ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ৩/১৩ প্রতাপ দাস লেনের জমির অংশের মালিকানা বিক্রয় করে। যাহার নতুন হোল্ডিং নং ৩/১৩ প্রতাপ দাস লেন। পরে ২০১৬ ইং সালে দেলোয়ার ও মঞ্জুর হোসেন নিকট তাদের দ্বিতীয় ভাই সৈয়দ বেলায়েত হোসেন এবং এক বোনের ওয়ারিশগণ তাদের ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ৩/১৩ প্রতাপ দাস লেনের জমির অংশের মালিকানা বিক্রয় করেন। যাহার নতুন হোল্ডিং নং ৩/১৩/বি প্রতাপ দাস লেন। ফলে সৈয়দ শাহ নেওয়াজ হোসেন ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমির অংশ বিক্রয় করার কারণে তাদের আর কোনো কোনো মালিকানা নেই। এদিকে দোলোয়ার ও মঞ্জুর ৩/১৩/এ ও ৩/১৩/বি হোল্ডিংয়ের আলাদা নামজারী করে ভূমি অফিসে ও সিটি কর্পোরেশনে খাজনাদি পরিশোধ করে ভোগ দখল করছেন। অপরদিকে সৈয়দ শাহ নেওয়াজ হোসেনের কোনো মালিকানাই বিদ্যমান নেই এবং ভবিষ্যতেও তাহার কোনো ওয়ারিশ মালিকানা দাবী করতে পারবে না বা করিলেও তাহা সর্বাদালতে অগ্রাহ্য ও বাতিল হবে মর্মে গত ২০১৭ সালে একটি ‘না-দাবীনামা দলিল’ সম্পাদন করে দেন।

এদিকে শাহ নেওয়াজ কাউকে কিছু না জানিয়ে চলতি বছরের ৫ জুলাই দুপুর দেড়টার দিকে তার স্ত্রী নার্গিষ আক্তার ও ছেলে সৈয়দ ইকার হোসেনসহ বহিরাগত সন্ত্রাসী মহিলা ও পুরুষসহ ৭/৮জন উক্ত হোল্ডিংস্থ ভবনের ৩য় তলায় ফ্লাটটিতে ভাড়াটিয়া থাকাবস্থায় ঐ সময় ভাড়াটিয়াদের অনুপস্থিতিতে মূল দরজার তালা ভেঙে ঘরে প্রবেশ করে দখলে করে নেন এবং ভবনটির অন্য একটি ফ্লাট নিজের বলে দাবি করছেন। দেলোয়ার হোসেন তাকে বাঁধা দিলে উল্টো হুমকি দেয়া হয়। অন্যদিকে সৈয়দ মঞ্জুর হোসেন বর্তমানে স্বপরিবারে আমেরিকায় বসবাস করছেন। ঘটনা শুনার পর বৈশি^ক মহামারী করোনার কারনে আমেরিকা থেকে দেশে আসতে পারছেন না। এমতাবস্থায় শাহ নেওয়াজ বাসার অন্য ভাড়াটিয়াদের সরিয়ে পুরো বাসাটি দখলে নিয়ে নিতে পারে বলে আশংকা করছেন মীর দোলোয়র হোসেন ও মঞ্জুর হোসেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews