মাধবকুণ্ড জলপ্রপাতের ফটক থেকে ফিরে যাচ্ছেন পর্যটকরা মাধবকুণ্ড জলপ্রপাতের ফটক থেকে ফিরে যাচ্ছেন পর্যটকরা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রকৃতিকে রাঙিয়ে তোলা বসন্তের রুপকন্যা শিমুল বিলুপ্তির পথে কমলগঞ্জের নয়াবাজার ব্যবসায়ী নির্বাচনে অনিয়মের অভিযোগ কমলগঞ্জ পৌরসভা সিসি ক্যামেরার আওতায় বড়লেখায় বনভূমিতে অবৈধ ঘর নির্মাণ : আসামীর জেল জরিমানা বড়লেখার কাতার প্রবাসীর সাথে প্রতারণা, লভ্যাংশসহ মুলধন আত্মসাৎ বড়লেখায় যুক্তরাজ্য ও কানাডা প্রবাসী ২ কমিউনিটি নেতাকে সংবর্ধনা কমলগঞ্জ আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজে নবীন বরণ কমলগঞ্জে কীটনাশকমুক্ত শীতকালীন সবজী চাষে সফল শিক্ষক শান্তু মনি কমলগঞ্জে রেল লাইনের পাশে থেকে শিশুর মরদেহ উদ্ধার বড়লেখায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন ও বিজ্ঞান অলিম্পিয়াড

মাধবকুণ্ড জলপ্রপাতের ফটক থেকে ফিরে যাচ্ছেন পর্যটকরা

  • সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

আব্দুর রব, বড়লেখা ::

দেশের অন্যতম পিকনিক স্পট মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্কের প্রধান ফটক থেকে শত শত পর্যটক ফিরে যাচ্ছে। দুর দুরান্ত থেকে ছুটে গিয়ে কাছাকাছি পৌছেও পর্যটন এলাকার নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে না পেরে অনেকেই বনবিভাগের কর্মচারী, পর্যটন পুলিশ ও স্থানীয় লোকজনের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ছেন। ক্ষুব্দ পর্যটকের সাথে ঘটছে নানা অপ্রীতিকর ঘটনা। গত ১৭ মার্চ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য বনবিভাগ এ পর্যটন স্পটটি বন্ধ ঘোষণা করে।

বন ও পরিবেশ মন্ত্রণালয় সুত্রে জানা গেছে, মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সবধরনের জনসমাগম রোধে আগামী অক্টোবর পর্যন্ত বন্ধ থাকতে পারে মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্ক।

সরেজমিনে মাধবকুণ্ড ইকোপার্কের প্রধান ফটকের সম্মুখে কয়েকশ’ পর্যটককে ভিড় করতে দেখা গেছে। ফটক বন্ধ থাকায় তারা ভিতরে প্রবেশ করতে পারছে না। আগত পর্যটকদের সামাল দিতে বনবিভাগের কর্মচারী ও পর্যটক পুলিশকে হিমসিম ক্ষেতে হচ্ছে। অনেক পর্যটক বাধা-নিষেধ উপেক্ষা করে ফটক অতিক্রম করার জন্য মারমূখি আচরণ শুরু করায় ঘটছে নানা অপ্রীতিকর ঘটনা। অভিযোগ রয়েছে, স্থানীয় কয়েক ব্যক্তি প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে টাকার বিনিময়ে পর্যটকদের পাহাড়ি পথে জলপ্রপাতে নিয়ে যায়। এক্ষেত্রে নির্জন স্থানে অনেকেই শ্লীলতাহানীর শিকার, টাকা-পয়সা ও মূল্যবান জিনিসপত্র হারিয়েছেন। হবিগঞ্জ থেকে মাধবকুণ্ড জলপ্রপাত দেখতে গিয়ে কৌশিক পাল, রুবি পাল, অঞ্জনা পাল প্রমূখ প্রধান গেইটে আটকা পড়েন। স্থানীয় এক ব্যক্তিকে ম্যানেজ করে ভিতরে প্রবেশ করে সৌন্দর্য উপভোগ করেন। আগত পর্যটকরা জানান, দেশের সকল বিনোদন কেন্দ্রগুলো ইতিমধ্যে খুলে দেয়া হয়েছে। মাধবকুণ্ড পিকনিক স্পট এখনও বন্ধ রাখার কোন যুক্তি তারা খোঁজে পাচ্ছেন না।

বনবিভাগের বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, করোনা সংক্রমণ প্রতিরোধের লক্ষে গত ১৭ মার্চ মাধকুণ্ড ইকোপার্ক বন্ধ ঘোষণা করা হয়। বর্তমান পরিস্থিতি জানিয়ে মাধবকুণ্ড ইকোপার্ক খুলে দেয়ার জন্য ইতিমধ্যে তিনি উর্ধ্বতন কর্মকর্তাকে চিঠি দিয়েছেন। প্রতিদিন ২-৩শ’ পর্যটক মাধবকুণ্ডে ভিড় করছেন। তাদের সামাল দিতে বনবিভাগ ও পর্যটন পুলিশকে হিমসিম খেতে হচ্ছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews