ওসমানীতে বন্ধ হয়ে গেছে করোনা পরীক্ষা ওসমানীতে বন্ধ হয়ে গেছে করোনা পরীক্ষা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখা ও জুড়ীতে মজুরী বৃদ্ধির দাবীতে চা শ্রমিকদের কর্মবিরতি বড়লেখায় ছুটি কাটিয়ে দুবাই যাওয়া হল না দুবাই প্রবাসী হাদীর বেতন ভাতা বৃদ্ধিতে ৩৪ চা বাগানে শ্রমিকদের কর্মবিরতি চলছে বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমছে, দেশেও কমবে : অর্থমন্ত্রী কুলাউড়ায় বখাটেপনার প্রতিবাদ করায় শতাধিক পানগাছ কাটার অভিযোগ জুড়ীতে অধ্যক্ষ ফখর উদ্দিন ও অধ্যাপক সেলিনা বেগমকে সংবর্ধনা কুলাউড়া যুবলীগের আজীবন সভাপতি খসরুজ্জামানের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত বড়লেখার সুজানগরে বন্যার্তদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প মাধবকুণ্ডে অসামাজিক কর্মকান্ডে আটক ৮ কিশোক-কিশোরী কুলাউড়া উপজেলা প্রকৌশলীর উপর হামলা : আইন শৃঙ্খলা কমিটির সভায় নিন্দা

ওসমানীতে বন্ধ হয়ে গেছে করোনা পরীক্ষা

  • শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

এইবেলা, সিলেট ::

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর মেশিন বিকল হয়ে পড়েছে। এর ফলে ওসমানীতে বন্ধ হয়ে গেছে করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা। এতে চরম বিপাকে পড়েছেন বিদেশগামী যাত্রীরা।

জানা গেছে, সিলেট বিভাগের মধ্যে করোনাভাইরাসের পরীক্ষা প্রথম শুরু হয় ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে। গতকাল শুক্রবার থেকে এ ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হচ্ছে না। সিলেটের বিভিন্ন স্থান থেকে যেসব নমুনা আসছে, তা পাঠানো হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের পিসিআর ল্যাবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি বলেন, ‘ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে কাল থেকে কাজ হচ্ছে না। এটির পাওয়ার সাপ্লাইয়ে সমস্যা দেখা দিয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট মহলে জানানো হয়েছে। আজ ঢাকা থেকে টেকনিশিয়ানরা আসার কথা। তারা এলে দ্রুত সমস্যা সমাধান করে পুনরায় পরীক্ষা শুরু করা হবে।’

এদিকে, সাধারণ নমুনা শাবির ল্যাবে পরীক্ষা করা গেলেও বিদেশগামী যাত্রীদের নমুনা পরীক্ষার জন্য সিলেট বিভাগের একমাত্র নির্ধারিত ল্যাব ওসমানী মেডিকেল কলেজ। এটি সরকার থেকেই নির্ধারণ করে দেওয়া হয়েছে।

এখন ওসমানীর ল্যাব বিকল হয়ে পড়ায় বিদেশগামী যাত্রীরা বিপাকে পড়েছেন। যারা ইতোমধ্যে পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন কিংবা নমুনা দিয়েছেন, তারাই সবচেয়ে বিপাকে আছেন।

দায়িত্বশীলরা বলছেন, ওসমানীর ল্যাব বিকল হয়ে পড়ায় বিদেশগামীদের এখন ঢাকায় গিয়ে করোনাভাইরাসের পরীক্ষা করাতে হবে। যাদের কাছ থেকে রেজিস্ট্রেশন বাবদ টাকা নেওয়া হয়েছে, তাদের টাকা ফিরিয়ে দেওয়া হবে।

এ প্রসঙ্গে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, ‘ওসমানীর ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা বন্ধ থাকায় বিদেশগামীদের এখন ঢাকায় গিয়ে পরীক্ষা করাতে হবে। ওসমানীর ল্যাব পুনরায় চালু হলে এখানেই সবার পরীক্ষা করানো হবে।’

তিনি জানান, যেসব বিদেশগামী পরীক্ষার জন্য ফি দিয়ে রেজিস্ট্রেশন করেছেন, তাদের টাকা ফেরত দেয়া হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews