কমলগঞ্জে কমরেড আবদুল হক’র শততম জন্মবার্ষিকী ২৩ ডিসেম্বর কমলগঞ্জে কমরেড আবদুল হক’র শততম জন্মবার্ষিকী ২৩ ডিসেম্বর – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ

কমলগঞ্জে কমরেড আবদুল হক’র শততম জন্মবার্ষিকী ২৩ ডিসেম্বর

  • সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এইবেলা, কমলগঞ্জ ::

বাংলাদেশের কমিউনিস্ট আন্দোলনের মহান কমিউনিস্ট বিপ্লবী নেতা কমরেড আবদুল হক এর শততম জন্মবার্ষিকী উদযাপনের লক্ষ্যে এক প্রস্ততিমূলক সভা রোববার ১৩ ডিসেম্বর সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে অনুষ্ঠিত হয়।

 

কবি শহীদ সাগ্নিকের সভাপতিত্বে অনুষ্টিত এক প্রস্ততিমূলক সভায় আগামী ২৩ ডিসেম্বর আবদুল হক’র শততম জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে প্রবীণ রাজনীতিবিদ, কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ সাগ্নিককে আহবায়ক ও শ্রমিকনেতা রজত বিশ্বাসকে যুগ্ম-আহবায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট জন্মবার্ষিকী উদযাপন কমিটি, মৌলভীবাজার গঠন করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটির সহ-সভাপতি নুরুল মোহাইমীন মিল্টন, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির মৌলভীবাজার জেলা আহবায়ক কৃষকনেতা ডা. অবনী শর্ম্মা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক শ্রমিকনেতা রজত বিশ্বাস, ধ্রুবতারা সাংস্কৃতিক সংসদ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক গণসঙ্গীতশিল্পী অমলেশ শর্ম্মা, চা-শ্রমিক সংঘের জেলা কমিটির যুগ্ম-আহবায়ক চা-শ্রমিকনেতা হরিনারায়ন হাজরা, সত্য নাইড়ু প্রমূখ।

সভায় বক্তারা বলেন, কমরেড আবদুল হক উপমহাদেশ তথা এ দেশের কমিউনিস্ট আন্দোলন ও সাম্রাজ্যবাদ বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের ক্ষেত্রে শুধু একটি নামই নয় বরং তিনি হচ্ছেন এই আন্দোলনকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে এক অগ্রসেনানী, মহান দৃষ্টান্তস্থাপনকারী এক উজ্জল নক্ষত্র। সভায় আগামী ২৩ ডিসেম্বর বিকাল ৩ টায় মহান এই বিপ্লবীনেতার শততম জন্মবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার শহরের একটি মিলনায়তনে যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভা সফল করার সিদ্ধান্ত হয়।

একই সাথে কমরেড আবদুল হক-এর ১০০তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলার সম্ভাব্য সকল এলাকায় পোস্টারিং ও লিফলেট বিরতন করার সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, কমরেড আবদুল হক ১৯২০ সালের ২৩ ডিসেম্বর যশোর জেলার খড়কীতে জন্মগ্রহণ করেন।

কমরেড আবদুল হক ব্রিটিশ আমলে কোলকাতায় ছাত্রজীবনে শ্রমিকশ্রেণির মতাদর্শ ও রাজনীতিতে উদ্বুদ্ধ হয়ে তৎকালীন ভারতের কমিউনিস্ট পার্টি (ঈচও)’র সংস্পর্শে আসেন এবং শ্রমিক-কৃষক-জনগণের মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। মহান এই বিপ্লবী নেতা ১৯৯৫ সালের ২২ ডিসেম্বর ৭৫ বছর বয়সে আত্মগোপনে থেকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews