মৌলভীবাজারে মাইন বিস্ফোরনে নিহত মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন মৌলভীবাজারে মাইন বিস্ফোরনে নিহত মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:৫১ অপরাহ্ন
শিরোনাম :
সৌদিতে ভাল চাকরির প্রলোভনে ‘প্রতারণা’, বড়লেখায় ৪ জনের বিরুদ্ধে মামলা কুলাউড়ায় বাঁশ কাটার অপরাধে ১ জনের বিরুদ্ধে মামলা কমলগঞ্জে ছাদ থেকে পড়ে একজনের মৃত্যু বড়লেখায় আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবসে র‌্যালি, সভা ও হুইল চেয়ার বিতরণ প্রতিবন্ধি দিবস : শতাধিক প্রতিবন্ধি ব্যক্তি কর্মক্ষম হয়ে উঠার গল্প কুলাউড়ায় সরকারি রাস্তা জবরদখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ কানাডায় ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সরগরম মিউজিক একাডেমি কুলাউড়ায় মিছিরা খাতুন একাডেমি নামক শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন কুড়িগ্রামে ৩৩ কেজি গাঁজাসহ আটক-১  কমলগঞ্জে আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত
বেকারি ভাড়া দেয়া হবে
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা সদরে সম্পূর্ন চালু অবস্থায় একটি বড় বেকারি (৬ হাজার স্কয়ার ফুট) ভাড়া দেয়া হবে। গ্যাস, বিদ্যুৎসংযোগ, ওভেন ও তান্দুরি আছে।
যোগাযোগ- ০১৮১৯৯৭৮৫৫৫

মৌলভীবাজারে মাইন বিস্ফোরনে নিহত মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন

  • রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

মৌলভীবাজার প্রতিনিধি :: ১৯৭১ সালে এই দিনে  মৌলভীবাজারে পাকবাহিনীর ফেলে যাওয়া মাইন বিস্ফোরনে নিহত ২৪ জন শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে স্থাপিত নাম ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

রোববার ২০ ডিসেম্বর সকালে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মাইন বিস্ফোরনে শহীদ মুক্তিযোদ্ধার নাম ফলকের সম্মুখে পতাকা উত্তোলন করেন এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

পরে পৃথক ভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার জামাল উদ্দিন, পৌর কাউন্সিলর মনবীর রায় মঞ্জুসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদদের নাম ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

৭১ সালে এই দিনে বিজয়ের ৪ দিনের মাতায় যখন মুক্তিযোদ্ধারা বাড়ীতে ফেরার উদ্দ্যেশে জড়ো হতে থাকেন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মুক্তিযোদ্ধা ক্যাম্পে। হঠাৎ পাক বাহিনীর ফেলে রাখা মাইন বিস্ফোরণে কেঁপে উঠে বিদ্যালয় এলাকা।

এ ঘটনায় ২৪ জন মুক্তিযোদ্ধা মারা যান। এরপর থেকে দিনটিকে স্থানীয় শহীদ দিবস হিসেবে পালন করেন মৌলভীবাজারবাসী।

এছাড়া শহীদদের স্বরণে স্মৃতিচারন, কবিতা পাঠের আসর ও সাস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিভিন্ন সংগঠন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
সুরমা ব্রিকস্, ঢুলিপাড়া (মৈশাজুরী) কুলাউড়া, মৌলভীবাজার।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews