নাগেশ্বরীতে মিনি গার্মেন্টসে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি নাগেশ্বরীতে মিনি গার্মেন্টসে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ ২১ এর পরিবর্তে ২৮ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠান যথারীতি খুলবে জুড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী-সেরা ষ্টল দাতা হাবিবুর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা

নাগেশ্বরীতে মিনি গার্মেন্টসে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি

  • রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
এইবেলা, কুড়িগ্রাম ::
কুড়িগ্রামের নাগেশ্বরী বিদ্যুৎ পাড়ায় তৈরি হয়েছে মিনি গার্মেন্টস। এতে বেকার যুব ও মহিলাদের  জন্য তৈরি হয়েছে কর্মসংস্থান।
করোনার কারনে  ঢাকায় গার্মেন্টস শ্রমিক চাকুরি হারিয়ে বাড়ীতে বেকার থেকে মানবতার জীবন যাপন করছিল অনেকে। করোনা কালিন সময়ে নাগেশ্বরীর শহিদুল ইসলাম শহিদ নিজ উদ্দ্যোগে নাগেশ্বরীর বিদ্যুৎ পাড়ায় তৈরী করে বিএম গার্মেন্টস।
এখানে তৈরি করা হয় প্যান্ট, শার্ট, কম্বল, বোরকা, ফ্রোকসহ বিভিন্ন জাতের পোশাক সামগ্রী। আর এই গার্মেন্টসে প্রায় ২৫-৩০জন শ্রমিক প্রতিদিন কাজ করে তাদের সংসার চালায়। শ্রমিক ফজিলা বেগমের সাথে কথা বললে সে জানায় আমি বাড়ীতে বেকার বসেছিলাম এখানে চাকুরী করে যা বেতন পাই তাতে আমার সংসার চলছে।
শ্রমিক শাকিল আহমেদ বলেন, আমি ঢাকায় গার্মেন্টসে চাকুরী করতাম করোনায় চাকুরী চলে যাওয়ায় বাড়ীতে বেকার বসে ছিলাম এখন এখানে চাকুরী পেয়ে অনেক খুশি।
প্রতিবেশি আব্দুল হান্নান  মাষ্টার বলেন, গ্রামে এ ধরনের কোন প্রতিষ্ঠান নাই, তাই এই প্রতিষ্ঠানটি তৈরী করে বেকারদের কাজের ব্যবস্থা করায় আমরা এলাকাবাসী শহিদুলের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করছি।
ব্যবস্থাপনা পরিচালক মোঃ শহিদুল ইসলাম শহিদ বলেন ক্ষুদ্র আকারে এই গার্মেন্টস সহ  বেকারদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করাই আমার একমাত্র লক্ষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews