কুড়িগ্রামে হত‌্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড কুড়িগ্রামে হত‌্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

কুড়িগ্রামে হত‌্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

  • মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

মোঃবু্লবুল ইসলাম,কু‌ড়িগ্রাম সদর :: দাওয়াত খাওয়ানোর কথা ব‌লে ডে‌কে নি‌য়ে ছা‌নোয়ার হো‌সেন লিচু (২৩) না‌মে এক টেক‌নি‌শিয়ান‌কে হত‌্যার দা‌য়ে দুলাল হো‌সেন না‌মে (৩২) এক যুবক‌কে যাবজ্জীবন কারাদ‌ণ্ডের আ‌দেশ দি‌য়ে‌ছেন আদালত।

মঙ্গলবার (৯ ফেব্রুয়া‌রি) দুপু‌রে কু‌ড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান আসা‌মির উপ‌স্থি‌তি‌তে এ আ‌দেশ দেন। পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আব্রাহাম লিংকন এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

দণ্ডপ্রাপ্ত দুলাল হো‌সেন জেলার রৌমারী উপ‌জেলার যাদুরচর ইউ‌নিয়‌নের কোমরভাঙ্গী (পা‌খিউড়া) গ্রা‌মের ফরজ আলীর ছে‌লে। নিহত ছা‌নোয়ার হো‌সেন লিচু একই গ্রা‌মের দে‌লোয়ার হোসেনের ছেলে।

মামলা সূ‌ত্রে জানা গে‌ছে, নিহত ছা‌নোয়ার রৌমারী উপ‌জেলার সা‌য়েদাবাদ বাজা‌রে মোবাইল সা‌র্ভিসিং ও ক‌ম্পিউটার ক‌ম্পো‌জের ব‌্যবসা কর‌তেন। দুলাল হো‌সে‌নের ভাই সাইফুল ইসলামও ওই বাজা‌রে একই ব‌্যবসা কর‌তেন। ছা‌নোয়ার নিহত হওয়ার ৩-৪ মাস আগে সাইফুল ইসলা‌মের ওপর রা‌তের অন্ধকা‌রে হামলার ঘটনা ঘটে। এ জন্য সাইফু‌লের প‌রিবার ছা‌নোয়ার‌কে স‌ন্দেহ ক‌রে। এরই জের ধ‌রে ২০১০ সা‌লের ২১ ফেব্রুয়া‌রি রা‌তে দাওয়াত খাওয়া‌নোর কথা ব‌লে দুলাল হো‌সেন ছা‌নোয়ার‌কে নি‌য়ে পাশের রাজীবপুর উপ‌জেলার বদরপুর গ্রা‌মের এক‌টি মা‌ঠে নি‌য়ে ছুরিকাঘাত ক‌রে এবং তার দুই হা‌তের ক‌বজি ভেঙে দেয়। ছা‌নোয়া‌রের চিৎকা‌রে স্থানীয়রা এ‌গি‌য়ে এসে তা‌কে গুরুতর আহত অবস্থায় উদ্ধার ক‌রে রাজীবপুর স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে নেয়। প‌রে সেখানকার কর্তব‌্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন।

এ ঘটনায় প‌রের দিন নিহ‌তের বাবা দো‌লোয়ার হো‌সেন বাদী হ‌য়ে রাজীবপুর থানায় দুলাল হো‌সেন, তার ভাই সাইফুল ও বাবা ফরজ আলীসহ অজ্ঞাত ক‌য়েকজ‌নের বিরু‌দ্ধে মামলা ক‌রেন। দীর্ঘ প্রায় ১১ বছর মামলার বিচারকাজ শে‌ষে মঙ্গলবার আসা‌মি‌দের উপ‌স্থি‌তি‌তে আদালত অভিযুক্ত দুলাল হো‌সেন‌কে দোষী সাব‌্যস্ত ক‌রে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ক‌রেন। মামলার অপর আসা‌মি‌দের অপরাধ প্রমা‌ণিত না হওয়ায় আদালত তা‌দের বেকুসুল খালাস দেন।

মামলায় রাষ্ট্রপ‌ক্ষে ছি‌লেন পি‌পি আব্রাহাম লিংকন এবং আসা‌মিপ‌ক্ষে আইনজীবী ছি‌লেন এনামুল হক চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews