কমলগঞ্জে জঙ্গী সংগঠনের এক সদস্য আটক কমলগঞ্জে জঙ্গী সংগঠনের এক সদস্য আটক – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় হামলার ঘটনা ধামাচাপা দিতে বাদীপক্ষের বিরুদ্ধে আসামির কাউন্টার মামলা ওসমানীনগরের নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈনুল আহসান ওসমানীনগরের নতুন ইউএনও অনুপমা দাস যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে সুরমা মেইল ‘চলে একদিন অন্তর অন্তর’ কুলাউড়ায় নিখোঁজের ২দিন পর গৃহবধুর লাশ উদ্ধার : স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ

কমলগঞ্জে জঙ্গী সংগঠনের এক সদস্য আটক

  • মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

এইবেলা, কমলগঞ্জ ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় অস্ত্র, জিহাদী বই, লিফলেটসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার-আল-ইসলাম” এর এক সদস্যকে আটক করেছে র‌্যাব-৯।

গত সোমবার ০১ মার্চ দিবাগত মধ্যরাতে কমলগঞ্জের লাউয়াছড়া উদ্যান এলাকা থেকে অস্ত্রসহ কামরুজ্জামান লিটন (৩৬) নামে এক ব্যক্তিকে আটক করা হয়।

র‌্যাব-৯ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) সিপিসি-২ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া পার্কের ২ টি টিলার মধ্যবর্তী ফাঁকা জায়গায় সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গিসংগঠন “আনসার-আল-ইসলাম”এর কতিপয় সক্রিয় সদস্যরা অবস্থান করছে। গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯ এর আভিযানিক দল অভিযান পরিচলানা করে মোঃ কামরুজ্জামান লিটন (৩৬)-কে ১টি বিদেশী রিভলবার, ২৬টি জিহাদি বই, বিপুল সংখ্যক আইন শৃংখলা বিরোধী লিফলেটসহ কামরুজ্জামানকে আটক করে।

এ সময় অন্যান্য জঙ্গী সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। তারা দেশের বর্তমান শাসন ব্যবস্থার পরিবর্তন ঘটিয়ে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার-আল-ইসলাম” শক্তিশালী করার লক্ষ্যে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারীর বাহিরে থেকে নাশকতামূলক পরিকল্পনা করার জন্য সমবেত হয়েছে এবং সে বিভিন্ন জেলা থেকে অর্থ সংগ্রহ ও কর্মী সংগ্রহের কাজ করে থাকে।

গ্রেফতারকৃত আসামীকে জিঞ্জাসাবাদে আরও অনেক গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য পাওয়া গিয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। আটক কামরুজ্জামান ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার সাতবিলাকুলছাড়া গ্রামের মো: উম্মত আলী মন্ডলের ছেলে। জিজ্ঞাসাবাদ শেষে আটক জঙ্গী সদস্যকে কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। ১টি বিদেশী রিভলবার ও ২৬টি জিহাদি বই, লিফলেটসহ কামরুজ্জামানকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার বিকালে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews