কমলগঞ্জে দলই চা বাগান শ্রমিকদের কর্মবিরতি কমলগঞ্জে দলই চা বাগান শ্রমিকদের কর্মবিরতি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

কমলগঞ্জে দলই চা বাগান শ্রমিকদের কর্মবিরতি

  • শুক্রবার, ৫ মার্চ, ২০২১

এইবেলা, কমলগঞ্জ ::

মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নে ব্যক্তি মালিকানাধীন দলই চা বাগানের বিতর্কিত ব্যবস্থাপক আমিনুল ইসলাম পুনরায় দায়িত্ব নেয়ার পায়তারা করলে শ্রমিকরা প্রতিবাদ জানায়। শুক্রবার ০৫ মার্চ সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত দলই চা বাগানের শ্রমিকরা চা বাগান অফিসের সামনে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করে।

কর্মবিরতি পালনকারী চা-শ্রমিকরা জানান, চা বাগানের ছয়াদানকারী গাছ চুরি থেকে নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগ ছিল ব্যবস্থাপক আমিনুল ইসলামের ওপর। এসব অভিযোগের পর গত বছর চাবাগানে শ্রমিকরা প্রতিবাদ জানায়। এক পর্যায়ে গত বছর ২৭ জুলাই সন্ধ্যায় আকস্মিকভাবে চা বাগান অফিসে নোটিশ টাঙ্গিয়ে কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য দলই চা বাগান বন্ধ ঘোষণা করে।

দীর্ঘ ৩৯ দিন বাগান বন্ধ থাকার পর গত বছর ৬ সেপ্টেম্বর উপজেলা প্রশাসন, চা-শ্রমিক নেতৃবৃন্দ, শ্রম অধিদপ্তরের কর্মকর্তা ও মালিকপক্ষের যৌথ বৈঠকের পর বাগান চালু করা হয় এবং শ্রমিকরা কাজে যোগ দেন। গত কয়েকদিন ধরে পূর্বের ব্যবস্থাপক আমিনুল ইসলামের অনুসারীরা গুঞ্জন শুরু করে সাবেক ব্যবস্থাপক আবার চা-বাগানে আসবে। এবিষয়ে গত ৪ দিন আগে বর্তমান ব্যবস্থাপকের কাছে দাবি জানানোর পরও কোন সাড়া না পেয়ে দলই চা-বাগানের শ্রমিকরা আজ শুক্রবার আড়াই ঘন্টা কর্মবিরতি পালন করে।

দলই চা বাগান পঞ্চায়েত সম্পাদক সেতু রায়সহ শ্রমিকরা জানান, বিতর্কিত এই ব্যবস্থাপকের কারণে চা শ্রমিক ও বাগানের ব্যাপক ক্ষতি হচ্ছে। তিনি আবার দায়িত্বে ফিরতে চাইলে শ্রমিকরা ক্ষুব্দ হয়ে উঠেন।

চা শ্রমিকদের কর্মবিরতি বিষয়ে দলই চা-বাগানের বর্তমানে দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক মোহাম্মদ জাকারিয়া বলেন, ‘দীর্ঘ ৫ মাস আমি বাগানে ছিলাম না। এতদিন শ্রমিকরা ঠিকমতো বাগানে কাজ করেছে। হঠাৎ গুঞ্জন উঠেছে কি, এ বিষয়ে আমার জানা নেই।’ বিষয়টি তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews