কুলাউড়ায় বিভিন্ন বাগানে শুরু হয়েছে নতুন বছরের চা পাতা উত্তোলন কুলাউড়ায় বিভিন্ন বাগানে শুরু হয়েছে নতুন বছরের চা পাতা উত্তোলন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

কুলাউড়ায় বিভিন্ন বাগানে শুরু হয়েছে নতুন বছরের চা পাতা উত্তোলন

  • শুক্রবার, ১২ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিবেদক,  কুলাউড়া ::

ধর্মীয় আচার অনুষ্ঠান ও উৎসব মুখর পরিবেশে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বিভিন্ন বাগানে শুরু হয়েছে নতুন বছরের চা পাতা উত্তোলনের কাজ। শুক্রবার সকালে মেরিনা চা-বাগানের ৭ নং সেকশনে পূজা অর্চনা ও দোয়া-দুরুদের  পর ফিতা কেটে চা পাতা উত্তোলনের  উদ্বোধন করেন বাগান ব্যবস্থাপক রবিউল হাসান। এছাড়াও দিলদারপুর, ক্লিভডন চা-বাগানেও নানা উৎসবের মাধ্যমে নতুন বছরের চা পাতা উত্তোলনের কার্যক্রম শুরু করা হয়েছে।

জানা যায়, মেরিনা চা-বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি খোকা নায়েকের পরিচালনায় চা পাতা উত্তোলনপূর্বক এক আলোচনায় বক্তব্য দেন, বাগান ব্যবস্থাপক রবিউল হাসান, স্থানীয় ইউপি সদস্য মো: মনু মিয়া, নারী সদস্য সেলিনা বেগম, মন্টু ঘোষ প্রমুখ।  এসময় বাগানের সহকারী ম্যানেজার, অন্যান্য স্টাফগনসহ প্রায় দুই শতাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।

সারা  বছর যাতে প্রচুর পাতা পাওয়া যায় এবং আবহাওয়া অনুকুলে থাকে এই কামনায় আয়োজন করা হয় দোয়া-দুরুধ, বৃক্ষ পূজাসহ নানা ধর্মীয় অনুষ্ঠান। পরে নতুন পাতাকে স্বাগত জানিয়ে চা শ্রমিকরা নাচে গানে মেতে উঠেন। এরপর বাগান কর্তৃপক্ষের উদ্যোগে সবাইকে মিষ্টিমূখ করানো হয় এবং নগদ বকশিস দেওয়া হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews