কমলগঞ্জে জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা কমলগঞ্জে জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

কমলগঞ্জে জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা

  • সোমবার, ৫ এপ্রিল, ২০২১

কমলগঞ্জ প্রতিনিধি ::

সিলেট বিভাগের নারী চা শ্রমিক ও তাদের পরিবারের সুরক্ষা বৃদ্ধি প্রকল্পের আওতায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর চা বাগান প্রাথমিক বিদ্যালয়ে ২দিনব্যাপী জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১১ টায় ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবি এর আয়োজনে জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক এ কর্মশালার উদ্বোধন করেন মাধবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পুস্প কুমার কানু। দুই দিনের এই জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালায় মাধবপুর চা বাগানের ১৫ জন নারী চা শ্রমিক ও ১০ জন কিশোরীসহ মোট ২৫ জন নারী অংশগ্রহণ করেন।

চা বাগানের নারী চা শ্রমিক ও কিশোরীরা তাদের পরিবারের সুরক্ষা ও জীবন দক্ষতা উন্নয়ন নিশ্চিত করতে তাদের মধ্যে সচেতনা বৃদ্ধি প্রয়োজন রয়েছে বলেই এ কর্মশালার আয়োজন করা হয়েছে ।

কর্মশালায় অংশ গ্রহণ করতে আসা নারী ও কিশোরী দলের সভাপতি রাধিকা যাদব, সদস্য গায়েত্রী ভর, লক্ষী নুনিয়া, সীমা যাদব, নিপা কাহার জানান, এরকম করে এর আগে তারা প্রশিক্ষণ করেনি কখনও। এই প্রশিক্ষণের মাধ্যমে পুরুষদের পাশাপাশি আমরাও পরিবার ও সমাজ উন্নয়নে নিজেকে এগিয়ে নিতে পারবো। অন্য বাগানগুলোতেও যেন এরকম প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়।

কর্মশালায় প্রশিক্ষণ কর্মকর্তা চম্পা পাল বলেন, সিলেট বিভাগের মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেট জেলার ১১ টি উপজেলার মোট ২৫ টি চা বাগানের অনগ্রসর নারী চা শ্রমিক ও কিশোরীদের নিয়ে কাজ করছে ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews