বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম :
অসচ্ছল দুই পরিবারকে পাকাঘর দিল বড়লেখা ফাউন্ডেশন ইউ,কে কুলাউড়ায় মনু নদীর প্রতিরক্ষা বাঁধ নির্মাণ : ঠিকাদার ও চেয়ারম্যানের বিরুদ্ধে মাটি লুটপাটের অভিযোগ মৌলভীবাজারের বৃহৎ মেধাযাছাই প্রতিষ্ঠান থাষ্ট ফর নলেজের বিজয়ীদের পুরস্কার বিতরণ আত্রাইয়ে বাংলা ইশারা ভাষা দিবস পালন নাগেশ্বরীতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান  কুড়িগ্রামের রৌমারীতে সিন্ধুকের ভেতর থেকে ২২ হাজার পিচ ইয়াবাসহ আটক আক্কেলপুরে ছাত্রীকে কু-প্রস্তাব শিক্ষকের দীর্ঘসময় অতিবাহিত হলেও জমা হয়নি তদন্ত প্রতিবেদন কাগজের ফুল বিক্রি করেই চলে হামিদের জীবন সংসার ৫শ টাকা বাজিতে সাঁতরে নদী পার হওয়ার সময় নিখোঁজ বাবুলের সন্ধান মেলেনি   ওসমানীনগরে প্রবাসীর খাদ্যসামগ্রী বিতরণ

বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন

  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১

আব্দুর রব, বড়লেখা :: বড়লেখার দক্ষিণভাগের মেয়ে তাহমিনা আহম্মেদ ইউনিভার্সিটি অব দ্যা ওয়েস্ট অব স্কটল্যান্ড থেকে ব্যবসা প্রশাসনে ডক্টরেট (পিএইচডি) ডিগ্রী অর্জন করেছেন। তিনি উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের পশ্চিম হাতলিয়া গ্রামের মরহুম জমির উদ্দিনের কনিষ্ট কন্যা ও দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী। তিনি বর্তমানে যুক্তরাজ্যের একটি আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র একাউন্টেন্ট পদে কর্মরত।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তার পিএইচডির অনুমোদন দেওয়া হয়। ওয়েস্ট অব স্কটল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ড. আহমেদ বেলুচিফ, প্রফেসার হেদার ট্রবার্ট ও ড. আমির রিয়াজের তত্ত্ববধানে তিনি পিএইচডি সম্পন্ন করেছেন। তার পিএইচডির বিষয় ছিল ‘মোটিভস অ্যান্ড পারসেপশন অব রিস্ক অ্যাসোসয়েটেড উইথ দ্যা ইসলামিক ব্যাংকিং ইন দ্যা ইউ.কে’।

ড. তাহমিনা আহম্মেদ জানান, তার এই গবেষণার বিষয়ের অন্যতম কারণ হচ্ছে যুক্তরাজ্যের প্রচলিত ব্যাংকিং ব্যবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে ইসলামিক ব্যাংকিং ব্যবস্থায় গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করা। তার এই সাফল্যের পেছনে তার পরিবার, নিকট আত্মীয় ও শুভাকাঙ্খিরা সার্বক্ষণিক সহযোগিতা করেছেন। স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষকদের প্রতি বিশেষ কৃতজ্ঞা প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews