বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ

বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন

  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১

আব্দুর রব, বড়লেখা :: বড়লেখার দক্ষিণভাগের মেয়ে তাহমিনা আহম্মেদ ইউনিভার্সিটি অব দ্যা ওয়েস্ট অব স্কটল্যান্ড থেকে ব্যবসা প্রশাসনে ডক্টরেট (পিএইচডি) ডিগ্রী অর্জন করেছেন। তিনি উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের পশ্চিম হাতলিয়া গ্রামের মরহুম জমির উদ্দিনের কনিষ্ট কন্যা ও দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী। তিনি বর্তমানে যুক্তরাজ্যের একটি আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র একাউন্টেন্ট পদে কর্মরত।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তার পিএইচডির অনুমোদন দেওয়া হয়। ওয়েস্ট অব স্কটল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ড. আহমেদ বেলুচিফ, প্রফেসার হেদার ট্রবার্ট ও ড. আমির রিয়াজের তত্ত্ববধানে তিনি পিএইচডি সম্পন্ন করেছেন। তার পিএইচডির বিষয় ছিল ‘মোটিভস অ্যান্ড পারসেপশন অব রিস্ক অ্যাসোসয়েটেড উইথ দ্যা ইসলামিক ব্যাংকিং ইন দ্যা ইউ.কে’।

ড. তাহমিনা আহম্মেদ জানান, তার এই গবেষণার বিষয়ের অন্যতম কারণ হচ্ছে যুক্তরাজ্যের প্রচলিত ব্যাংকিং ব্যবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে ইসলামিক ব্যাংকিং ব্যবস্থায় গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করা। তার এই সাফল্যের পেছনে তার পরিবার, নিকট আত্মীয় ও শুভাকাঙ্খিরা সার্বক্ষণিক সহযোগিতা করেছেন। স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষকদের প্রতি বিশেষ কৃতজ্ঞা প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews