বড়লেখায় খাসিয়াদের পান চুরির পর জুম দখলের অপচেষ্টার অভিযোগ বড়লেখায় খাসিয়াদের পান চুরির পর জুম দখলের অপচেষ্টার অভিযোগ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:১৭ অপরাহ্ন

বড়লেখায় খাসিয়াদের পান চুরির পর জুম দখলের অপচেষ্টার অভিযোগ

  • রবিবার, ৩০ মে, ২০২১
  • ৯৯ বার পড়া হয়েছে

বড়লেখা প্রতিনিধি ::

বড়লেখার বনাখালা খাসিয়া পানপুঞ্জির (ছোটলেখা) পান চুরির পর সঙ্গবদ্ধ সন্ত্রাসীরা শুক্রবার সকালে অস্ত্র-সস্ত্র নিয়ে পানজুম দখলের অপচেষ্টা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এক সপ্তাহের মধ্যে ১০ লাখ টাকা চাঁদা না দিলে তারা পানজুম দখলের হুমকি দিয়েছে। এ ঘটনায় আতংকিত পানপুঞ্জির মন্ত্রী (প্রধান) নরা ধার শনিবার রাতে সীমান্তবর্তী বোবারথল এলাকার ১৬ ব্যক্তির নাম উল্লেখ ও আরো অজ্ঞাত ৩৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, বনাখালা পানপুঞ্জির আদিবাসী খাসিয়া সম্প্রদায় দীর্ঘদিন ধরে নিজেদের এলাকায় পান চাষ করে জীবিকা নির্বাহ করছে। প্রায়ই সীমান্তবর্তী বোবারথল এলাকার আতিক মিয়া, লেছই মিয়া, আব্দুল বাছিত, পিচ্চি আমির, মুজিবুর রহমান, কালা মিয়া প্রমুখ জুমের পান চুরি করে নিয়ে যায়। এতে তারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। শুক্রবার সকালে তাদের নেতৃত্বে ৪০-৫০ ব্যক্তি অস্ত্র-সস্ত্র নিয়ে পানজুমে প্রবেশ করে জুম দখলের অপচেষ্টা চালায়। তখন পানপুঞ্জির মন্ত্রীসহ আদিবাসীরা বাধা দিলে এক সপ্তাহের মধ্যে তাদেরকে ১০ লাখ চাঁদা না দিলে তারা জুম দখল করার হুমকি দেয়। এতে পুঞ্জির মন্ত্রীসহ আদিবাসী খাসিয়া উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ছোটলেখা চা বাগানের অভ্যন্তরের বনাখালা খাসিয়া পানপুঞ্জির মন্ত্রী নরা ধার ১৬জনের নাম উল্লেখ ও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দিয়েছেন। সরেজমিনে তদন্ত করে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews