কুলাউড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী কুলাউড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় এক ঘন্টা দেরিতে কেন্দ্রে প্রবেশ ৪ শিক্ষার্থীর পরীক্ষা দেওয়া হয়নি বড়লেখার ব্লু-বার্ড কিন্ডার গার্টেনে শিশু কর্ণারের উদ্ভোধন অভিজ্ঞতা বিনিময়ে বিশ্বনাথ উপজেলা সফরে জুড়ীর মৎস্যচাষীরা  বড়লেখা থেকে ছিনিয়ে নেওয়া অটোরিকশা গোয়াইনঘাটে উদ্ধার, গ্রেফতার ৪ হাকালুকির বড়ধলিয়া বিলে হামলায় আহত ৩ জলমহাল ইজারা পেতে বিলের পাড়ে রাতারাতি সমিতি অফিস নির্মাণ! কুলাউড়ায় নববধূকে হত্যার অভিযোগে স্বামী ও জ্বা আটক বড়লেখায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও উদ্ভুদ্ধকরণ সভা ঢাকার বেইলি রোডে অগ্নিকান্ডে মারা গেছেন কুলাউড়ার আ’লীগ নেতা বড়লেখায় ইসলামি সমাজকল্যাণ পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন

কুলাউড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী

  • শনিবার, ৫ জুন, ২০২১
এইবেলা, কুলাউড়া ::
মৌলভীবাজারের কুলাউড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
প্রতিকূল আবহাওয়ার জন্য শনিবার ০৫ জুন নবীন চন্দ্র সরকারী মডেল  উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ প্রদর্শনীর কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের আয়োজনে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ আহমদ সলমান। বিশেষ অতিথির বক্তব্য দেন পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া পোল্ট্রি এসোসিয়শনের সভাপতি নওয়াব আলী ওয়াজেদ খান বাবু, কর্মধা ইউপি চেয়ারম্যান এমএ রহমান আতিক।
স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ডা. গোলাম মোহাম্মদ মেহেদী।
এসময় কুলাউড়া ডেইরী ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি এএন আলম ও সাংগঠনিক সম্পাদক আশীষ পাল তাঁদের বক্তব্যে জানান, ডেইরী ফার্মের খামারীরা তাঁদের খামারে সংগৃহীত দুধ বাজারজাতে নানা সংকটে পড়েন। অনেক সময় সংগৃহীত দুধ বিক্রির অভাবে নষ্ট হয়ে যায়। তাই গুরুত্বসহকারে খামার থেকে সংগৃহীত দুধ ও পোল্ট্রি খামারের ডিম এবং মাংস বাজারজাতকরণে বিশেষ সহযোগিতা করার দাবি জানান।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কুলাউড়া ডেইরী ফার্মার্স এসোসিয়েশনের সদস্য মিনহাজ উদ্দিন আজাদ।
প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প, প্রাণী এবং মৎস সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে মোট ২৫টি স্টল অংশ নেয়।
উপজেলা পর্যায়ের ডেইরী ও পোল্ট্রি খামারীরা তাঁদের খামারের প্রাণী এবং উৎপাদিত পণ্য প্রদর্শনীতে নিয়ে আসেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী স্টলসমুহকে নগদ অর্থ ও সনদপত্র প্রদান করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews