জুড়ীতে জায়গা উদ্ধারে বাধা জুড়ীতে জায়গা উদ্ধারে বাধা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ ২৮ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ জুড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী-সেরা ষ্টল দাতা হাবিবুর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা

জুড়ীতে জায়গা উদ্ধারে বাধা

  • বুধবার, ২৩ জুন, ২০২১

জুড়ী প্রতিনিধি:: মৌলভীবাজারের জুড়ী উপজেলার ইসলামাবাদ চা বাগানের জায়গা উদ্ধার করতে গিয়ে বাধার সম্মুখীন হয়ে ফিরে এসেছে প্রশাসনের কর্মকর্তারা।

উপজেলার ইসলামাবাদ চা বাগান ১৯৫২ সাল থেকে মালিকানাধীন রয়েছে সিরাজুল ইসলামের পরিবারের। তারা এই বাগানের খাজনা ও দিয়ে আসছেন। সম্প্রতি চা বাগানের পাশে বসবাসরত খাসিয়ারা বাগানের কিছু অংশ দখল করে পান চাষ শুরু করে।এ নিয়ে দীর্ঘদিন থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। ২৩ জুন সকালে সহকারী কমিশনার ভূমি মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা সেখানে বাগানের জায়গা উদ্ধারে গেলে খাসিয়ারা তাদের বাধা দেয়। এতে প্রশাসনের কর্মকর্তারা চলে আসেন।

বাগানের মালিক নজরুল ইসলাম বলেন, খাসিয়ারা আমাদের লিজকৃত ৩০ একর জায়গা দখল করে পান চাষ করে আসছে। প্রায় বছর খানেক পূর্বে তারা আমাদের বাগানের লিজকৃত জায়গা দখল করলে আমরা সরকারি দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করি। এরই পেক্ষিতে প্রশাসনের কর্মকর্তারা এই জায়গা উদ্ধারে এলে তারা বাধা প্রদান করে।

সরেজমিনে সেখানে গিয়ে দেখা যায়, বাগানের সীমানায় খাসিয়ারা বেড়া দিয়ে রেখে পান চাষ করছে। তাদের প্রতিনিধি কুচে ও রবিন বলেন, আমাদের পূর্বপুরুষের দখলকৃত জমিতে আমরা চাষ করে খাই। আমাদের এই দখলকৃত জমি সরকারি কর্মকর্তারা না বুজে বাগানের মালিকদের লিজ দিয়েছেন।

সহকারী কমিশনার(ভূমি) মোস্তাফিজুর রহমান বলেন, আমরা তাদের নিয়ে সমযোতা করে বাগানের জায়গা বাগানকে দিতে চেয়েছিলাম। তারা (খাসিয়ারা) তা মানেনি। তারা যে জায়গা দখল করে আছে সেটি ও সরকারি খাস জায়গা তাদের নামে কোন লিজ নেই তারপর ও কেউ তাদের বাধা দিচ্ছে না অথচ তারা বাগানের জায়গা দখল করে আছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews