রোমে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইতালির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত রোমে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইতালির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
 স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি জুড়ীতে চালঘেষা বিদ্যুৎ লাইন শেষ করে দিল একটি পরিবার, অগ্নিদগ্ধ শিশু হাসপাতালে কাতরাচ্ছে বিজিবি শ্রীমঙ্গলের পক্ষ থেকে ৩শ পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কমলগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

রোমে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইতালির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

  • সোমবার, ১৬ আগস্ট, ২০২১

 

ইতালি থেকে নাজমুল হোসেন ::

“দেশের যে কোন আন্দোলোনে ছাত্র দলের ভূমিকা ছিল অনস্বীকার্য” এই ফলশ্রুতিতেই ইউরোপে ও প্রতিষ্ঠিত হয়েছে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইতালি। রাজধানী রোমে স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইতালি আয়োজন করে একটি ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যার।

সংগঠনের সভাপতি আরিফ আহমেদ আরফিন এর সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সোহাগ তালুকদার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বি এন পির সভাপতি হাজী মোঃ আব্দুর রাজ্জাক। প্রধান বক্তা ছিলেন ইতালি বি এন পির সাধারণ সম্পাদক ঢালি নাসির উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বি এন পির সিনিয়র সহ সভাপতি আমিনুর রহমান সালাম। প্রধান অতিথি হাজী মোঃ আব্দুর রাজ্জাক, প্রধান বক্তা ঢালি নাসির উদ্দিন ও বিশেষ অতিথি আমিনুর রহমান সালাম তাদের বক্তব্যে ছাত্রদলের অতীত ইতিহাস ও তাদের গৌরবময় কার্যক্রম তুলে ধরেন। তারা আরো বলেন” প্রবাসের এই কর্মময় জীবনে রাজনৈতিক আদর্শ ধরে রেখে দলের কার্যক্রম পরিচালিত করা অনেকটা দূরহ। তবে দল ও দেশের প্রতি ভালোবাসা থাকলে তা বাস্তবেও প্রতিফলিত হয়। একেবারে ই বিন্দু থেকে জন্ম এই সাবেক ছাত্রদল অর্গানাইজেশন। যা এখন একটা বিশাল মহীরুহ।

বক্তারা বলেন দেশ এখন দুর্নীতিতে ভরে গেছে আর সাধারণ মানুষেরা আছে চরম ভোগান্তি তে, দেশের প্রতিটি ক্ষেত্রে চলছে লুটপাট। কাজেই দেশের এই ১৮ কোটি জনগন কে ভালো রাখতে হলে শহীদ প্রেসিডেনট জিয়াউর রহমানের যে নীতি ও আদর্শ আছে তা বাস্তবায়নের লক্ষে সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করতে হবে। মুক্ত করতে হবে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।

এই সময় বিশেষ অতিথি আরো উপস্থিত ছিলেন বি এন পি নেতা ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব জালালাবাদ কল্যাণ সংঘের প্রধান সমন্বয়ক ফজলুল রহমান, বিএনপি নেতা হিরা মিয়া, জালালাবাদ কল্যাণ সংঘের সাবেক উপদেষ্টা রানা খান। ইতালি যুবদলের সভাপতি জাকির হোসেন গনি, সাধারণ সম্পাদক ওমর ফারুক, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক ছাত্রনেতা মদন মহন বিশ্ববিদ্যালয়ের সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ, বিএনপি নেতা মাসুক মিয়া, কমিউনিটি ব্যক্তিত্ব যুবনেতা মুসলিম মিয়া, রোম মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক” আরমান উদ্দিন স্বপন, যুবনেতা নুরুল ইসলাম। সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইতালির সভাপতি আরিফ আহমেদ আফরিন সহ এই সংগঠনের অন্যান্য ছাত্রনেতারা বলেন” এই সংগঠনটি ইতালি বি এন পির সঙ্গে প্রতিটি আন্দোলোনে ও দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের সকল কার্যক্রমে সক্রিয় ভাবে অংশগ্রহণ করবে।”

আরো বক্তব্য রাখেন সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের ইউরোপ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল আহমেদ, সহ সভাপতি ওমর ফারুক খান, যুনায়েদ আহমেদ, সহ সাধারণ সম্পাদক ইয়ামিন আহমেদ, মান্না আহমেদ, শরীফ আহমেদ। উল্লেখ্য সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপ মাত্র ১৩ সদস্য নিয়ে যাত্রা শুরু করেছিলো প্রতিষ্ঠাতা সভাপতি আবু জাফর রাসেল এর হাত ধরে। আজ ইউরোপের ১৩ টি দেশে এই সংগঠনটি কাজ করে যাচ্ছে। শেষে সাংস্কৃতিক আয়োজনে শিল্পী সুদীপ্ত গান পরিবেশন করে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews