জুড়ীতে ফরম পূরণে অতিরিক্ত ফি ও জালিয়াতির অভিযোগ জুড়ীতে ফরম পূরণে অতিরিক্ত ফি ও জালিয়াতির অভিযোগ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
সোনাহাট স্থলবন্দরে ভুটানের রাজাকে গার্ড অব অনার প্রদান বড়লেখায় হামলার ঘটনা ধামাচাপা দিতে বাদীপক্ষের বিরুদ্ধে আসামির কাউন্টার মামলা ওসমানীনগরের নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈনুল আহসান ওসমানীনগরের নতুন ইউএনও অনুপমা দাস যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে সুরমা মেইল ‘চলে একদিন অন্তর অন্তর’ কুলাউড়ায় নিখোঁজের ২দিন পর গৃহবধুর লাশ উদ্ধার : স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন

জুড়ীতে ফরম পূরণে অতিরিক্ত ফি ও জালিয়াতির অভিযোগ

  • বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
জুড়ী :: প্রধান শিক্ষকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে ও ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে সভায় উপস্থিতির একাংশ। প্রতিনিধির পাঠানো ছবি

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের পাতিলাসাঙ্গন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুর রহমানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিচার চেয়ে প্রতিবাদ সভা করেছেন অভিভাবকরা। বুধবার (১৮ আগষ্ট) উপজেলার বটনীঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

শতাধিক অভিভাবেকর উপস্থিতিতে বিদ্যালয়ের দাতা সদস্য আব্দুল মতিন পচাই’র সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাগরনাল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নজরুল ইসলাম চৌধুরী মাখন, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি শামীম আহমদ মাষ্টার, অভিভাবক মোস্তাক আহমদ, শামসুল ইসলাম, বাবুল কান্তি দাস, শাহিন আহমদ, প্রমেশ বাউরী, বিকাশ গোয়ালা, প্রমেশ গোয়ালা, জয়মতি উরাং, কৃপা কন্দ, নয়ন বোনার্জী, বিক্রম দত্ত প্রমুখ। সভায় বক্তারা বলেন, বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ৭৯ জনের অধিকাংশই বাগানের দরিদ্র শিক্ষার্থী।

অন্যান্য শিক্ষার্থীরাও দরিদ্র পরিবারের সন্তান। এসএসসি পরীক্ষার ফরম পূরণে প্রধান শিক্ষক তাজুর রহমান চাপ প্রয়োগ করে শিক্ষার্থীদের কাছ থেকে ৩-৪ হাজার টাকা করে নেন। আমরা হাঁস, মোরগ, গরু, ছাগল বিক্রি করে টাকা দেই।

পরে জানতে পারি শিক্ষা বোর্ড নির্ধারিত ফি’র চেয়ে অনেক বেশি টাকা নেওয়া হয়েছে। আমরা অতিরিক্ত টাকা ফেরত চাইলে প্রধান শিক্ষক উল্টো আমাদের হুমকি দেন। তাছাড়া অনেক শিক্ষার্থীকে উপবৃত্তির টাকা অর্ধেক দিয়ে বিভিন্ন অজুহাতে বাকি অর্ধেক টাকা আত্মসাৎ করেন।

এছাড়া বিভিন্ন বিল ভাউচার জালিয়াতি করে বিপুল পরিমান টাকা লুপাট করেন। এ বিষয়ে বিদ্যালয় এডহক কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গত ১১ আগস্ট লিখিত অভিযোগ দেওয়া হলে একটি তদন্ত কমিটি গঠিত হয়। সভায় সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি ও অতিরিক্ত টাকা ফেরত চাওয়া হয়।

সাগরনাল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম চৌধুরী মাখন বলেন, এলাকার গরিব অসহায় মানুষের পক্ষে কথা বলায় দুর্নীতিবাজ প্রধান শিক্ষক দলীয় নেতা দিয়ে আমাকে মামলার হুমকি দিয়েছেন। ইতোপূর্বে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে জালিয়াতির নানা অভিযোগ প্রমাণিত হলে তিনি কমিটির নিকট জোর হাতে ক্ষমা বিক্ষা চেয়ে বলেন, আর কখনো তিনি এমন করবেন না। এ বিষয়ে অভিযুক্ত পাতিলাসাঙ্গন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করে তাঁর বক্তব্য জানতে চাইলে তিনি কোনো বক্তব্য না দিয়ে পরে দেখা করার কথা বলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews