চীনের মডেলকে ৩৯৪ কোটি টাকা জরিমানা চীনের মডেলকে ৩৯৪ কোটি টাকা জরিমানা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:১১ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় এক ঘন্টা দেরিতে কেন্দ্রে প্রবেশ ৪ শিক্ষার্থীর পরীক্ষা দেওয়া হয়নি বড়লেখার ব্লু-বার্ড কিন্ডার গার্টেনে শিশু কর্ণারের উদ্ভোধন অভিজ্ঞতা বিনিময়ে বিশ্বনাথ উপজেলা সফরে জুড়ীর মৎস্যচাষীরা  বড়লেখা থেকে ছিনিয়ে নেওয়া অটোরিকশা গোয়াইনঘাটে উদ্ধার, গ্রেফতার ৪ হাকালুকির বড়ধলিয়া বিলে হামলায় আহত ৩ জলমহাল ইজারা পেতে বিলের পাড়ে রাতারাতি সমিতি অফিস নির্মাণ! কুলাউড়ায় নববধূকে হত্যার অভিযোগে স্বামী ও জ্বা আটক বড়লেখায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও উদ্ভুদ্ধকরণ সভা ঢাকার বেইলি রোডে অগ্নিকান্ডে মারা গেছেন কুলাউড়ার আ’লীগ নেতা বড়লেখায় ইসলামি সমাজকল্যাণ পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন

চীনের মডেলকে ৩৯৪ কোটি টাকা জরিমানা

  • সোমবার, ৩০ আগস্ট, ২০২১

নিউজ ডেস্ক:-চীনের জনপ্রিয় মডেল ও সুদর্শিনী অভিনেত্রী ঝাং শুয়াংকে বড় অঙ্কের জরিমানা করেছেন দেশটির আদালত। কর ফাঁকি দেওয়ার অপরাধে তাকে এখন গুনতে হবে ৪৬.১ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৯৪ কোটি টাকা!

চীনা সংবাদমাধ্যম জানায়, সম্প্রতি চীনের সেলিব্রিটিদের ওপর নজরদারি জোরদার করেছে দেশেটির সরকার। তাদের আয়-ব্যয়ের হিসাব খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে নতুন নীতিমালা প্রণয়ন করেছে সরকার।

সে ভিত্তিতে সাংহাই মিউনিসিপাল ট্যাক্স সার্ভিসের তদন্তে অভিনেত্রী ঝাং শুয়াংয়ের ২০১৯ থেকে ২০২০ সাল পর্যন্ত কর ফাঁকি এবং অঘোষিত আয়ের প্রমাণ মেলে।

ফলে এই অভিনেত্রীকে ৩৯৪ কোটি টাকা জরিমানা করা হয়েছে। এদিকে ঝাংয়ের অংশ নেওয়া সব ধরনের অনুষ্ঠান সম্প্রচার বন্ধের ঘোষণা দিয়েছে চীনের জাতীয় বেতার ও টেলিভিশন প্রশাসন।

উচ্চ উপার্জনকারী বিনোদন শিল্পের নিয়ন্ত্রণ বৃদ্ধির প্রচেষ্টার অংশ হিসাবে ঝাং শুয়াংয়ের বিরুদ্ধে এমন পদক্ষেপ নেওয়া হয়েছেন বলে জানিয়েছে চীনের আইনপ্রনেতারা।

শুধু ঝাং শুয়াং নয়; কর ফাঁকি বা আইন লঙ্ঘনের অভিযোগ উঠেছে যেসব তারকার বিরুদ্ধে, তাদের শুটিংয়ের অনুমতি দেওয়া হচ্ছে না এবং তাদের কাজগুলো অনলাইন প্ল্যাটফরম থেকেও সরিয়ে দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত  চীনের সিনেমা ও টেলিভিশনের শীর্ষস্থানীয় অভিনেত্রী ঝাং শুয়াং। চীনের রোমান্সের নারী বলে অনেকে তাকে। ২০১৬ সালের ছবি ‘মেটিওর শাওয়ার’-এ চু জুয়াং চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেন ঝাং। জিতে নেন সেরা অভিনেত্রীর পুরস্কার। চায়না টিভি গোল্ডেন অ্যাওয়ার্ডও নিজের করে নেন। এর পর আর পেছনে তাকাতে হয়নি তাকে। একের পর এক সাফল্য অর্জন করে জনপ্রিয়তার শীর্ষে ওঠেন।

তথ্যসূত্র: গ্লোবাল টাইমস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews