কমলগঞ্জে নিত্যপণ্যের দাম বেড়েছে কমলগঞ্জে নিত্যপণ্যের দাম বেড়েছে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

কমলগঞ্জে নিত্যপণ্যের দাম বেড়েছে

  • শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে বেড়েছে পাম ওয়েল, শুকনো মরিচ, চিনি, আদা ও ডালের দাম। খুচরা বাজারে কেজিতে চার থেকে পাঁচ টাকা করে বেড়েছে পণ্যগুলির দাম। যার ফলে বাজারগুলোতে নি¤œ আয়ের ও মধ্যবিত্ত পরিবারের খুচরা ক্রেতাদের মাঝে অস্বস্তি দেখা গিয়েছে। তবে অপরদিকে অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম। শনিবার সকালে শমশেরনগর বাজার, মুন্সিবাজার, শহীদ নগর বাজারের খুচরা বাজার ঘুরে এসব চিত্র দেখা যায়।

সবজি বাজারে দেখা যায়, মরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়। কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। পেঁপে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। শসা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ টাকায়।

বাজারে বেশিরভাগ সবজি আগের দামে বিক্রি হচ্ছে। এসব বাজারে প্রতিকেজি লম্বা বেগুন ৩৫ থেকে ৪০ টাকা, করলা ৫০ টাকা, দেশি টমেটো ৭০ থেকে ৮০ টাকা, বরবটি ৬০ টাকা, চাল কুমড়া পিস ৪০/৫০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকায়, চিচিঙ্গা ৪০ টাকা, পটল ৫০ টাকা, লতি ৪০ টাকা ও কাকরোল ৪০ থেকে ৫০ টাকা।

খুচরা বাজারে খোঁজ নিয়ে জানা যায়, প্রতি লিটার পাম অয়েল ১৩৫ থেকে ১৪০ টাকা। যা গত সপ্তাহের তুলনায় লিটারে ৫ টাকা পর্যন্ত বেশি। সয়াবিন লিটার প্রতি ১৪৫ থেকে ১৫২ টাকা বিক্রি হচ্ছে। সরিষার তেল কেজি প্রতি ১০ টাকা বেড়েছে।

এছাড়া শুকনা মরিচ প্রতি কেজি ২০০ থেকে ৩০০ টাকা, হলুদ আগের দামেই ১৮০ টাকা থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। রসুনের কেজি ১২০ থেকে ১৩০ টাকা, আদার দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১১০ টাকা। মাঝারি মসুরি ডালের দাম ১০ টাকা বেড়ে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকায়। মটরের ডাল কেজি প্রতি গত সপ্তাহের তুলনায় ৫ টাকা বেড়ে ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। গত সপ্তাহের তুলনায় ৩ থেকে ৪ টাকা বেড়েছে। হুইল পাউডার ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহের তুলনায় পাঁচ টাকা বেড়েছে। আটা কেজি প্রতি ৫ টাকা বেড়েছে।

শমশেরনগর বাজারের খুচরা ব্যবসায়ী মোঃ সালাউদ্দিন মিয়া বলেন পাইকারি বাজারে পাম ওয়েল, শুকনো মরিচ, চিনি, আদা ও ডালের দাম বেড়ে যাওয়ায় খুচরা বাজারে কিছুটা বেড়েছে।

শহীদনগর বাজারের সবজি ব্যবসায়ী মোঃ হেলাল আহমেদ বলেন, শীতকালীন নতুন যে সবজি বাজারে আসছে এগুলো ছাড়া আর সবকিছুর দাম আগের মত আছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews