কমলগঞ্জে নিত্যপণ্যের দাম বেড়েছে কমলগঞ্জে নিত্যপণ্যের দাম বেড়েছে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় সূচনা উপকারভোগীদের অনুশীলন সমূহ প্রদর্শণ ও মতবিনিময় বড়লেখায় শিক্ষক হত্যা ও হেনস্তার প্রতিবাদে মানববন্ধন বড়লেখায় বন্যার্তদের সাথে ‘পদক্ষেপ মানবিক কেন্দ্রে’র অমানবিক আচরণ! দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশ -ডিআইজি মফিজ উদ্দিন কমলগঞ্জে দুর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই মূ্ল্যবান কাগজপত্র, আহত-২ বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়কে মারধর, আটক ১ জুড়ীর বন্যার্তদের বৃহত্তর কচুরগুল সমাজ কল্যাণ তহবিলের ত্রাণ বিতরণ শ্রীমঙ্গলে ডেকে নিয়ে গলা কেটে হত্যা বড়লেখায় বন্যাদুর্গতদের খাসি ইয়ুথ ক্লাবের ত্রাণ সামগ্রী বিতরণ আত্রাইয়ে ক্যান্সার ও হৃদরোগীকে অর্থ প্রদান

কমলগঞ্জে নিত্যপণ্যের দাম বেড়েছে

  • শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে বেড়েছে পাম ওয়েল, শুকনো মরিচ, চিনি, আদা ও ডালের দাম। খুচরা বাজারে কেজিতে চার থেকে পাঁচ টাকা করে বেড়েছে পণ্যগুলির দাম। যার ফলে বাজারগুলোতে নি¤œ আয়ের ও মধ্যবিত্ত পরিবারের খুচরা ক্রেতাদের মাঝে অস্বস্তি দেখা গিয়েছে। তবে অপরদিকে অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম। শনিবার সকালে শমশেরনগর বাজার, মুন্সিবাজার, শহীদ নগর বাজারের খুচরা বাজার ঘুরে এসব চিত্র দেখা যায়।

সবজি বাজারে দেখা যায়, মরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়। কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। পেঁপে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। শসা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ টাকায়।

বাজারে বেশিরভাগ সবজি আগের দামে বিক্রি হচ্ছে। এসব বাজারে প্রতিকেজি লম্বা বেগুন ৩৫ থেকে ৪০ টাকা, করলা ৫০ টাকা, দেশি টমেটো ৭০ থেকে ৮০ টাকা, বরবটি ৬০ টাকা, চাল কুমড়া পিস ৪০/৫০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকায়, চিচিঙ্গা ৪০ টাকা, পটল ৫০ টাকা, লতি ৪০ টাকা ও কাকরোল ৪০ থেকে ৫০ টাকা।

খুচরা বাজারে খোঁজ নিয়ে জানা যায়, প্রতি লিটার পাম অয়েল ১৩৫ থেকে ১৪০ টাকা। যা গত সপ্তাহের তুলনায় লিটারে ৫ টাকা পর্যন্ত বেশি। সয়াবিন লিটার প্রতি ১৪৫ থেকে ১৫২ টাকা বিক্রি হচ্ছে। সরিষার তেল কেজি প্রতি ১০ টাকা বেড়েছে।

এছাড়া শুকনা মরিচ প্রতি কেজি ২০০ থেকে ৩০০ টাকা, হলুদ আগের দামেই ১৮০ টাকা থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। রসুনের কেজি ১২০ থেকে ১৩০ টাকা, আদার দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১১০ টাকা। মাঝারি মসুরি ডালের দাম ১০ টাকা বেড়ে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকায়। মটরের ডাল কেজি প্রতি গত সপ্তাহের তুলনায় ৫ টাকা বেড়ে ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। গত সপ্তাহের তুলনায় ৩ থেকে ৪ টাকা বেড়েছে। হুইল পাউডার ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহের তুলনায় পাঁচ টাকা বেড়েছে। আটা কেজি প্রতি ৫ টাকা বেড়েছে।

শমশেরনগর বাজারের খুচরা ব্যবসায়ী মোঃ সালাউদ্দিন মিয়া বলেন পাইকারি বাজারে পাম ওয়েল, শুকনো মরিচ, চিনি, আদা ও ডালের দাম বেড়ে যাওয়ায় খুচরা বাজারে কিছুটা বেড়েছে।

শহীদনগর বাজারের সবজি ব্যবসায়ী মোঃ হেলাল আহমেদ বলেন, শীতকালীন নতুন যে সবজি বাজারে আসছে এগুলো ছাড়া আর সবকিছুর দাম আগের মত আছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews