বাজারে এসে গেল আইফোন ১৩ বাজারে এসে গেল আইফোন ১৩ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে অবৈধভাবে ফ্লাওয়ার মিল নির্মাণে বাঁধা দিয়ে চরম বিপাকে নিরীহ কৃষক কুড়িগ্রামে নদীতে ডুবে শিশুর মৃত্যু ফুলবাড়ীতে চলমান কর্মসৃজন কর্মসূচিতে বেড়েছে কৃষি শ্রমিকের সংকট  আত্রাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপের উদ্বোধন কুলাউড়া পৌর একাডেমির ভূমিদাতাকে পৌরসভার পক্ষ থেকে সংবর্ধণা প্রদান ২০২৫ সালের মধ্যে ১ লক্ষ ৯২ হাজার হেক্টর ভূমিতে বনায়ন করা হবে  -পরিবেশমন্ত্রী বড়লেখায় মাকে নির্যাতন ও হত্যার চেষ্টা, সেই অত্যাচারী ছেলে কারাগারে কমলগঞ্জে ১০ দিনের ব্যবধানে ১৩টি গরু চুরি কুলাউড়ায় তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা-তামাক নিয়ন্ত্রণে মাঠে নামবে টাস্কফোর্স বড়লেখায় নাট্যযোদ্ধা সিলেট’র সাধারণ সভা

বাজারে এসে গেল আইফোন ১৩

  • বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

নিউজ ডেস্ক:-মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল প্রায় প্রতিবছর আইফোনের নতুন মডেল উন্মোচন করে সেপ্টেম্বর মাসে। সে উপলক্ষ্যে আইফোনের নতুন মডেলের জন্য চাতকের ন্যায় মুখিয়ে ছিলেন প্রযুক্তিপ্রেমীরা।

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাজারে এসে গেল আইফোন ১৩। স্থানীয় সময় বুধবার ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্কে আইফোন ১৩ আর অ্যাপল ওয়াচ ৭-এর আত্মপ্রকাশ ঘটে।

কি চমক রয়েছে আইফোনের এই নতুন মডেলে? অবশ্য প্রথম লুকে কেউই পুলকিত হবেন না। কারণ ডিজাইনে খুব বেশি পরিবর্তন আনা হয়নি এতে। অনেকটা আগের অর্থাৎ আইফোন ১২ মডেলের মতোই দেখতে এটি।

তবে অ্যাপল জানিয়েছে, ব্যাটারি এবং পারফর্মম্যান্সের দিক দিয়ে পুরনো যেকোনো মডেলের চেয়ে উচ্চমানের অবশ্যই। আগের থেকে ৫০ শতাংশ বেশি দ্রুত পারফর্মম্যান্স দেবে অ্যাপলের নতুন চিপ। পুরোনো সিরিজের থেকে কমপক্ষে আড়াই ঘণ্টা বেশি ব্যাটারি ব্যাকআপ দেবে আইফোন ১৩।

অ্যাপল আরো জানায়, আইফোন ১৩ তে থাকছে রিয়ার টুইন ক্যামেরা। প্রসেসর এ১৫ বায়োনিকের। ডিসপ্লেতেও পরিবর্তন আনা হয়েছে। যা আগের মডেলগুলোর চেয়ে প্রায় ২০ শতাংশ বেশি উজ্জ্বল।

নতুন মডেলে থাকছে ৫০০ জিবি স্টোরেজ। সর্বনিম্ন ৬৪ জিবির বদলে ১২৮ জিবি স্টোরেজ করেছে প্রতিষ্ঠানটি।

পেছনে থাকছে ১২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। ভিডিও কনটেন্ট তৈরিতেও নতুন আইফোন বেশ সুবিধা নিয়ে এসেছে। ক্যামেরায় দেওয়া হয়েছে সিনেম্যাটিক মোড।

আইফোন ১৩ এর দাম কত? তা সম্প্রতি ‘অ্যাপল হাব’ ব্লগে একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়, নতুন আইফোনের দাম হতে পারে ৭৯৯ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৬৮ হাজার টাকা। মডেল প্রকাশের অনুষ্ঠানেও সেই দামই ঘোষণা করা হয়েছে। তবে বাংলাদেশে দামে আরো বেশি হবে। কারণ স্থানীয় করও যুক্ত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews