কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন দিবস পালন কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন দিবস পালন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
ত্রাণ বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : ইউএনও, বড়লেখা কুলাউড়ায় পানীবন্দি মানুষদের মাঝে জামায়াতের উপহার! কুলাউড়ায় ৫ ইউনিয়নে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান কুলাউড়ায় রেললাইনে পানি, ট্রেন চলাচলে নতুৃৃন নির্দেশনা বড়লেখায় আশ্রয়কেন্দ্রে ছুটছে দুর্গতরা, ত্রাণের জন্য হাহাকার বড়লেখায় ৭ হাজার গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন, পানিবন্দী মানুষের চরম ভোগান্তি বড়লেখায় ঢলের পানিতে ডুবে স্কুলছাত্রীর মৃত্যু স্পেনে যুবলীগ কাতালোনিয়া শাখার উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও আলোচনা মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে ২ জনের মৃত্যু কুলাউড়ায় বন্যা আশ্রয় কেন্দ্র পরিদর্শণ করলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক

কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন দিবস পালন

  • সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

মো: বুুলবুুল ইসলাম, কুড়িগ্রাম সদর প্রতিনিধি ::

কুড়িগ্রামে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, কুড়িগ্রাম জেলা পরিষদ ও জেলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলাসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

সোমবার (১৮ অক্টোবর) জেলা প্রশাসন চত্বরে অবস্থিত উদগীরণ প্রাঙ্গণে শেখ রাসেল’র প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, কুড়িগ্রাম সরকারি কলেজ, জেলা ক্রীড়া সংস্থা, কুড়িগ্রাম প্রেসক্লাব সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান থেকে পুষ্পমাল্য অর্পণ, বেলুন মুক্তকরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পরে জেলা প্রশাসন চত্বরে জেলা শিশু একাডেমির উদ্যোগে চিত্রাংকন, কুইজ ও রচনা প্রতিযোগিতা শেষে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জিলুফা সুলতানা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, পৌর মেয়র কাজিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক খ ম আতাউর রহমান বিপ্লব প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পূত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২নম্বর বঙ্গবন্ধু ভবণে তিনি জন্মগ্রহন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যকে নির্মমভাবে হত্যা করে আত্মস্বীকৃত খুনিরা। এসময় অবুঝ ছোট্ট শিশু রাসেলের প্রতিও অনুকম্পা করেনি তারা। তাকেও নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। খুনিরা শেখ রাসেলকে পৃথিবী থেকে সড়িয়ে দিলেও আজ বাংলাদেশের সকল শিশু-কিশোর, তরুণ-তরুণী আর শুভবুদ্ধি সম্পন্ন মানুষের কাছে তিনি ভালবাসার নাম হিসেবে বুকে গেঁথে আছেন।

পরে আলোচনা অনুষ্ঠান শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews