শ্রীমঙ্গলের মানুষ ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শ্রীমঙ্গলের মানুষ ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০২:২১ পূর্বাহ্ন
শিরোনাম :

শ্রীমঙ্গলের মানুষ ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন

  • শনিবার, ৩০ অক্টোবর, ২০২১

-সম্প্রীতি সমাবেশে উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল প্রতিনিধি ::

শ্রীমঙ্গল কমলগঞ্জ আসনের সংসদ সদস্য, সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি বলেছেন, শ্রীমঙ্গলের মানুষ অতীতের ন্যায় এখনো ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সহিংসতার ঘটনা ঘটলেও এই এলাকার সে ধরণের কোন ঘটনা ঘটেনি।

এখানে বসবাসকারী ৬০ ভাগ মুসলিম ও ৪০ ভাগ সনাতন ধর্মাবলম্বী মানুষ যুগ যুগ ধরে মিলেমিশে ধর্মীয় সম্প্রীতির মধ্যে দিয়ে বসবাস করে আসছে। তিনি আরো বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে তিনি ধর্মীয় নেতাদের প্রশংসা করেন।

আমার মুক্তিযোদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দুষ্টকৃতিকারীরা আইন মানে না, দেশের সংবিধান মানে না। যারা আইন মানে না, সংবিধান মানের তারা এদেশে থাকার অধিকার নাই।

বিভিন্ন এলাকায় এধরণের ঘটনায় যে দুষ্টকৃতিকারী জড়িত তাদের পুলিশ আটক করতেছে। এছাড়াও তিনি বলেন উপজেলার প্রত্যাকটি ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশ দেন প্রত্যেক ইউনিয়নে এবাবে সম্প্রীতির সমাবেশ করার।

শনিবার ৩০ অক্টোবর দুপুরে শহরের স্টেশন রোডে পেট্রোল পাম্পে ‘সম্প্রীতির বাংলাদেশ, আমাদের অঙ্গীকার’ এই পতিপাদ্য বিষয়ে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. আব্দুস শহীদ এমপি এস কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইমলামের সভাপতিত্বে ও শিক্ষক জহর তরফদার এর সঞ্চালনায় সম্প্রীতি সভায় মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, সিনিয়র এএসপি সহিদুল হক মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, সম্পাদক শহীদ হোসেন ইকবাল, শেখবাড়ি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. সাদ আহমদ আমিন, সিরাজনগর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শেখ শিব্বির আহমেদ, শহর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী, উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা সোহাইল আহমদ, পূজা উৎপযাপন পরিষদের সহ-সভাপতি ডাঃ হরিপদ রায়, বৌদ্ধ ধর্মীয় নেতা ইপা বড়ুয়া, শ্রীমঙ্গল ক্যাথলিক চার্চের ফাদার নিকোলাস বাড়ই প্রমুখ।#

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews