বড়লেখায় পত্রিকা এজেন্সির ম্যানেজারকে ফিল্মি স্টাইলে তুলে নিয়ে অমানবিক নির্যাতন বড়লেখায় পত্রিকা এজেন্সির ম্যানেজারকে ফিল্মি স্টাইলে তুলে নিয়ে অমানবিক নির্যাতন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:৩৯ অপরাহ্ন

বড়লেখায় পত্রিকা এজেন্সির ম্যানেজারকে ফিল্মি স্টাইলে তুলে নিয়ে অমানবিক নির্যাতন

  • শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

 

 

 

 

 

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি ::

 

বড়লেখায় অটোরিকশা চালক নামধারী অর্ধশতাধিক সন্ত্রাসীর অতর্কিত হামলায় গুরুতর আহত হয়েছেন দিশারী লাইব্রেরী পত্রিকা এজেন্সির ম‍্যানেজার সজল দেবনাথ। এজেন্সি সংলগ্ন এক পত্রিকা ক্রেতার মোটর সাইকেলের সাথে অটোরিকশার ধাক্কা দেওয়াকে কেন্দ্র করে কাটাকাটির জের ধরে বৃহস্পতিবার দুপুরে এজেন্সি থেকে তুলে নিয়ে তাকে অমানসিক নির্যাতন, গলায় থাকা স্বর্ণের চেইন পকেটের টাকা লুট করা হয়েছে। আহত সজল দেবনাথ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অতর্কিত হামলার ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি হামলায় নেতৃত্বদানকারী সন্ত্রাসীর নাম উল্লেখ ও আরো ২২ জনকে অজ্ঞাত আসামী করে থানায় অভিযোগ করেছেন। পত্রিকা এজেন্সির ম্যানেজারের ওপর হামলার ঘটনায় শুক্রবার বড়লেখায় সকল জাতীয় ও স্থানীয় পত্রিকার বিপনন ব্যাহত হয়েছে।

 

এদিকে বড়লেখা পৌরশহরের একমাত্র পত্রিকা এজেন্সির ম্যানেজারের ওপর প্রকাশ্য দিবালোকে ফিল্মি স্টাইলে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বড়লেখায় কর্মরত জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ। বড়লেখা প্রেসক্লাব, সাংবাদিক সমিতি ও অনলাইন প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করতে পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন।

 

প্রত্যক্ষদর্শী ও থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে বড়লেখা পৌরশহরের রেলষ্টেশন রোডে পত্রিকা এজেন্সির পাশে পত্রিকা কিনতে আসা ব্যক্তির মোটরসাইকেলকে ধাক্কা দেয় সিএনজি চালিত অটোরিকশা। এ নিয়ে চালক ও মোটরসাইকেল আরোহীর মধ্যে কথা কাটাকাটি শুরু হলে পত্রিকা এজেন্সির ম‍্যানেজার সজল দেবনাথ এজেন্সি থেকে বেরিয়ে বিষয়টির সমাধানের চেষ্টা করেন। এসময় সিএনজি চালক তার সাথেও ঝগড়ায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে বিষয়টি নিষ্পত্তি হলে অটোচালক চলে যান। এর প্রায় আধঘন্টা পর পার্শবতী পানের দোকানদার সাদ্দাম হোসেন ও সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক নেতা অর্ধ শতাধিক চালককে সঙ্গে নিয়ে অতর্কিতভাবে পত্রিকা এজেন্সি থেকে ম‍্যানেজারকে তুলে নিয়ে লাথি, কিল, ঘুষি মারতে মারতে থাকেন। অটো চালকদের সংঘবদ্ধ আক্রমণ থেকে বাঁচাতে এ রোডের কোন ব‍্যবসায়ী সাহস করেননি। মারতে মারতে অনেক দূর নিয়ে যাওয়ার পথে কয়েকজন ব্যবসায়ি এগিয়ে তাদের কবল থেকে সজল দেবনাথকে উদ্ধার করেন। তাদের অমানবিক আক্রমণে সজল দেবনাথের কানের পর্দা ফেটে যায়। মাথায় কিল ঘুষির আঘাতে চরম জখম হয়। তাকে উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিল, ঘুষিতে মাথায় আঘাত ও কানের পর্দা ফেটে যাওয়ায় কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যায় তাকে সিলেট ওসমানী মে‍ডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এর আগে আহত পত্রিকা এজেন্সি ম‍্যানেজার সজল দেবনাথ হামলা কারীদের বিরুদ্ধে থানায় মামলা করেন।

 

এদিকে সজলকে তুলে নিয়ে নির্যাতনের দৃশ্য ধরা পড়েছে বড়লেখা পৌরশহরের রেলস্টেশন রোড এলাকার কয়েকটি সিসি ক্যামেরায়। ক্যামেরাগুলো ঘেঁটে দেখা গেছে, অর্ধশতাধিক অটোরিকশা শ্রমিক দৌঁড়ে বড়লেখা পৌরশহরের রেলস্টেশন রোডের দিকে যাচ্ছেন। সেখান থেকে তারা সজলকে ধরে অমানসিকভাবে কিল, ঘুষি, চড় ও লাথি মারতে মারতে নিয়ে যাচ্ছেন। বাঁচার জন্য আকুতি করছেন সজল।

 

স্থানীয় কয়েকজন ব্যবসায়ী ক্ষোভ প্রকাশ করে বলেন, হঠাৎ কয়েকজন সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক বড়লেখা পত্রিকা এজেন্সির ম্যানেজার সজলকে তুলে নিয়ে যায়। এসময় তারা তাকে অকথ্য ভাষায় গালাগাল করে। সেই সঙ্গে কিল, ঘুষি, চড় ও লাথি মারতে থাকে। এত লোক দেখে প্রথমে ভয়ে আমরা তাকে বাঁচানোর চেষ্টা করিনি। পরে কয়েকজন ব্যবসায়ী তাদের কবল থেকে সজলকে রক্ষা করেন। তারা বলেন, দিন-দুপুরে একজন মানুষকে এভাবে তুলে নিয়ে তারা যেভাবে নির্যাতন করেছে তা অত্যন্ত ন্যক্কারজনক ও ব্যবসায়িদের জন্য চরম হুমকি। আমরা অবিলম্বে এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের পাশাপাশি কঠিন শাস্তির দাবি জানাই।

 

বড়লেখা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি লাল মিয়া শুক্রবার সন্ধ্যায় জানান, ঘটনাটা শোনার পরই আমরা আহত পত্রিকা এজেন্সির

ম্যানেজার সজলকে হাসপাতালে গিয়ে দেখেছি। বিষয়টি আমরা সমাধানের চেষ্টা করছি।

 

বড়লেখা থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। লিখিত অভিযোগ পেয়েছেন, তদন্ত সাপেক্ষে এব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews