কমলগঞ্জে চেয়ারম্যান পদে দু’ভাইয়ের লড়াই ! কমলগঞ্জে চেয়ারম্যান পদে দু’ভাইয়ের লড়াই ! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:৫১ অপরাহ্ন

কমলগঞ্জে চেয়ারম্যান পদে দু’ভাইয়ের লড়াই !

  • শনিবার, ১ জানুয়ারী, ২০২২

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ৯নং ইসলামপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আপন দুই ভাই ভোটযুদ্ধে নেমেছেন। ছোট ভাই সাবেক চেয়ারম্যান মো. সুলেমান মিয়া আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে আর বড় ভাই বিএনপি ঘরোনোর মো. আব্দুল হান্নান আনারস প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং তিনি ইসলামপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। একই ইউনিয়নে একই পদে একই পরিবারের দুজন চেয়ারম্যান পদপ্রার্থী হওয়ায় বেশ জমে উঠেছে নির্বাচনী মাঠ। এর আগেও গত ২০১১ সালের ইউপি নির্বাচনে তারা উভয়েই প্রার্থী হয়েছিলেন। যদিও ওই নির্বাচনে বড় ভাইকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন ছোট ভাই মো: সুলেমান মিয়া। এর পরি ২০১৬ সালের নির্বাচনে ছোট ভাইকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন বড় ভাই মো: আব্দুল হান্নান।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, মো. সুলেমান মিয়া কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান। বড় ভাই মো: আব্দুল হান্নান উপজেলা বিএনপির প্রাক্তন নেতা ও বর্তমান ইউপি চেয়ারম্যান।

এলাকার ভোটার শরিফ উদ্দিন, আছকর আলী বলেন, একই পরিবার থেকে দুইভাই চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আমরা দ্বিধাদ্বন্ধের মধ্যে পড়ে গেছি। এর আগেও তারা একসঙ্গে একই পদে প্রতিদ্বন্ধীতা করেছিলেন। এবারে আবারও দুই ভাই নির্বাচন করছেন, আমাদের মধ্যেও এক প্রকারের আগ্রহ সৃষ্টি হয়েছে। দেখি কে জেতেন।

আরেক ভোটার রাজু গোয়ালা বলেন, বংশগতভাবেই তাদের বেশ সুনাম রয়েছে। তাদের উভয়েরই নাম-ডাক রয়েছে। এই পরিবার ছাড়া এখনও কোন লোক দীর্ঘদিন ধরে চেয়ারম্যান পদে এসেও সফল হতে পারছেন না। কিন্তু দুই ভাইয়ের একই পদে প্রতিদ্বন্ধীতা করাটা অনেকেই ভালোভাবে নিচ্ছেন না।

একই পদে আপন দুই ভাই প্রার্থী হওয়ার ব্যাপারে ছোট ভাই মো. সুলেমান মিয়া বলেন, ‘আমরা একই পরিবারের। তবে ভোটের লড়াইয়ে দুই ভাইয়ের পরিচয় ভিন্ন। আমি বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী আর বড় ভাই মো: আব্দুল হান্নান বিএনপির ঘরানার স্বতন্ত্র প্রার্থী।

একই বিষয়ে মন্তব্য জানতে চাইলে মো. আব্দুল হান্নান বলেন, তিনি বর্তমান চেয়ারম্যান। জনপ্রতিনিধি হিসেবে সফল। মানুষের সঙ্গে তাঁর সম্পর্ক নিবিড়। সুতরাং, মানুষের চাওয়ার মূল্যায়ন করতে গিয়ে ভাই পরিচয়ের চেয়ে জনগণ বড় হয়ে দেখা দিয়েছে। এ জন্য তাঁকে প্রার্থী হতে হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার জানান, এবারের নির্বাচনে ইসলামপুর ইউনিয়নে মোট ৩ জন চেয়ারম্যান প্রতিদ্বন্ধীতা করছেন। ওইদিন এই ইউনিয়নের মোট ২০ হাজার ৫২৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, ৫ম ধাপে আগামি ৫ জানুয়ারি কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৬ ও সাধারণ সদস্য পদে ৩২৭ জনসহ মোট ৪৬৬ জন প্রার্থী অংশ নিচ্ছেন। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews