কমলগঞ্জে জাল টাকাসহ আটক ১ কমলগঞ্জে জাল টাকাসহ আটক ১ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় লক্ষাধিক মানুষ পানি বন্দি, বাড়ছে পানি, বাড়ছে দুর্ভোগ! দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ রোলমডেল : দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী হাকালুকি হাওরপারে বন্যার অবণতি-বড়লেখায় ২৫২ গ্রাম প্লাবিত, আশ্রয় কেন্দ্রে ২২০ পরিবার, লাখো মানুষ পানিবন্দি মৌলভীবাজারে বন্যা কবলিত ৪৩২ গ্রাম, পানিবন্দি প্রায় ২ লাখ মানুষ সবার সমন্বয়ে বন্যা মোকাবেলা করতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী বড়লেখায় ৫ হাজার মানুষ পানিবন্দী, আশ্রয় কেন্দ্রে আসা শুরু দুর্গতদের ফের সিলেটের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা যৌতুকের দাবীতে বড়লেখায় ফ্রান্স প্রবাসীর স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিল শ্বশুর-ভাসুর আবারও সিলেট নগর পানির নিচে, ঈদ পালনে ভোগান্তি কুলাউড়ার জয়চন্ডীতে পঞ্চায়েত প্রধানের উপর হামলা: ক্ষুব্ধ এলাকাবাসী

কমলগঞ্জে জাল টাকাসহ আটক ১

  • সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
কমলগঞ্জ :: জাল টাকাসহ আটক যোগেন্দ্র। প্রতিনিধির পাঠানো ছবি

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে র‌্যাব-৯, সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) এর বিশেষ অভিযানে ১ লক্ষ টাকা মূল্যের জাল টাকা, ২টি মোবাইল, ৪টি সীমকার্ড, নগদ ১৯ হাজার ৫ শতটাকাসহ প্রস্তুতকারী ও ব্যবসায়ী চক্রের একজনকে আটক করা হয়েছে।

র‌্যাব-৯ সূত্র জানায়, গত রোববার (১৬ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে র‌্যাব-৯, সিলেট এর আওতাধীন সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কমলগঞ্জ উপজেলায় মুন্সীবাজারে মো: ফরিদ মিয়ার মালিকাধীন মেসার্স শরীফ ট্রেডার্সের সামনে জাল টাকা প্রস্তুত করে নিয়ে এসে বিক্রির জন্য একটি চক্রের একজন সদস্য অবস্থান করছে জানতে পেরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে যোগেন্দ্র মল্লিক (৩৮), পিতা- দেবেন্দ্র মল্লিক, সাং- রুস্তমপুর, আলীশারকুল, সাতগাঁও ইউপি, থানা-শ্রীমঙ্গল, জেলা- মৌলভীবাজার-কেআটক করে উপস্থিত জনগণের সামনে তার দেহ তল্লাশী করে পরিহিত নেভি ব্লু রংয়ের জ্যাকেটের বুকপকেট থেকে ১ লক্ষ টাকা মূল্যেমানের জাল টাকাসহ ২টি মোবাইল, ৪টি সীমকার্ড ও নগদ ১৯ হাজার ৫ শত টাকা উদ্ধার পূর্বক গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত যোগেন্দ্র মল্লিক র‌্যাবকে জানায়, সে দীর্ঘদিন যাবৎ ঢাকা শহরে জালনোট তৈরি করে আসছে। সেই সুবাদে ঢাকা থেকে জালনোট প্রস্তুত করে নিয়ে এসে তার নিজ এলাকাসহ আশেপাশের থানা ও জেলায় জাল টাকা বাজারে ছাড়ার পরিকল্পনা ছিল। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে র‌্যাব-৯ এর সূত্র জানায়।

সম্প্রতিকালে জাল টাকা তৈরির সাথে বেশ কয়েকটি চক্র জড়িত আছে বলে গোয়েন্দা সূত্রে জানা যায়। বাংলাদেশের আর্থিক চাকাকে অচল করতে এবং সাধারণ মানুষকে ধোকা দিয়ে অধিক মুনাফার লোভে জাল টাকা তৈরি ও বাজারজাত করার সংঘবদ্ধ কিছু চক্র সক্রিয় হয়ে পড়ছে। এই চক্রগুলো জাল টাকা তৈরি করে কয়েকজন সদস্য দিয়ে আসল টাকার ভিতর জাল টাকা মিলিয়ে দিয়ে সহজ সরল মানুষকে নিঃস্ব করে দিচ্ছে। দীর্ঘ অনুসন্ধানের পর এই রকম চক্রের সদস্য র‌্যাব-৯ এর জালে ধরা পড়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews