কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় ছাত্রলীগের দু’গ্রুপের উত্তেজনা, সংঘর্ষ এড়াতে মিছিলে পুলিশের বাধা বড়লেখায় সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী আজির উদ্দিনের মতবিনিময় কমলগঞ্জের শমশেরনগর হাসপাতাল ভবনের কক্ষের নামফলক উন্মোচন মাধবকুণ্ডে নিখোঁজ বৃদ্ধ পর্যটককে উদ্ধার করলো পুলিশ কুলাউড়ার ভুকশিমইলে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান বর্ণাঢ্য আয়োজনে বার্সেলোনায় একুশে মেলা উদযাপিত শ্রীমঙ্গল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত সিলেটে নতুন আঙ্গিকে ‘ক্যাফে ২০০০’ উদ্বোধন রাতের আঁধারে কমিটি বিলুপ্ত-বড়লেখায় জেলা ছাত্রলীগের বিরুদ্ধে বিক্ষোভ-সমাবেশ  দাখিল পরীক্ষা নকল সরবরাহ করেন শিক্ষক ম্যাজিস্ট্রেট প্রবেশ করলেই সতর্ক

কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা

  • বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের হোসনাবাদ গ্রামে জমিজমা নিয়ে দু’পক্ষের মধ্যে চলছে বিরোধ। ১৭ জানুয়ারি সোমবার বিরোধকে কেন্দ্র মৌলভীবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি। এঘটনায় যেকোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয় লোকজন।

সরেজমিন ঘটনাস্থলে গেলে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি ও আদালতে দায়ের করা মামলা বিবরণ থেকে জানা যায়, কর্মধা মৌজার জেএল নং এসএ ৮৭, এস.এ খতিয়ান নয় ৪৯৩ ও ৫২২, এস.এ দাগ নং ১২৪৩৩, আর.এস জেএল নং ৭০, আর.এস খতিয়ান ৭৬৭, আরএস দাগ নং ১৪২৮৯ এ ৬২ শতক জমির মৌরসী সূত্রে মালিক মৃত আশ্রব উল্লাহর উত্তরাধিকারী মো. তুতা মিয়া, মো. দিলু মিয়া, মোছা. লতিবুন বিবি, মোছা. তরিবুন বিবি, মোছা করিবুন বিবি ও মোছা. মাখন বিবি। তারা উক্ত জমির ভোগদখলকারী থাকাবস্থায় হুরমত আলী ও তার ছেলে জামাল মিয়া ও তাদের সহযোগিরা গত ১৩ জানুয়ারি জমিটি জবরদখলের জন্য চেষ্টা চালায়।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি জানান, তাদের অজান্তে বিগত সেটেলমেন্ট জরিপে মাঠ পর্চায় তারা তাদের নাম উঠেনি। তারা রেকর্ড সংশোধনের জন্য গত ৯ নভেম্বর সিলেট জোনাল অফিসে আবেদন করেন। (যার ডকেট নং ৩০০৬ তাং ০৯/১১১/২০২১)।

তারা আরও জানান, লেখাপড়া না জানার কারণে মাঠ জরিপকালে তাদের নামে জমিগুলো রেকর্ড করাতে পারেননি। এমতাবস্থায় হুরমত আলী ও তার সহযোগিরা মাঠ পর্চা তাদের নামে রেকর্ড করেন। তারা থানা পুলিশের সহায়তায় তাদের উচ্ছেদ করে জমিটি জবর দখলে নিতে চান।

এব্যাপারে প্রতিপক্ষ হুরমত আলী ও তার পরিবারের লোকজন জানান, সর্বশেষ সেটেলমেন্ট জরিপ অনুসারে জমিটির মালিক তারা। মো. তোতা মিয়া ও দিলু মিয়ার পরিবার জমিটি দখল করে আছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews