কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৫:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় ঘরে অবরুদ্ধ অর্ধমৃত গৃহবধুকে পুলিশের উদ্ধার কমলগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে কমলগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়ান       বড়লেখায় ভুমিসেবা সপ্তাহে প্রধানমন্ত্রীর উপহারের ঘরপ্রাপ্ত ১৬ পরিবারকে জমির দলিল হস্তান্তর ভোরের কাগজের বিরুদ্ধে মামলা : বড়লেখায় প্রেসক্লাবের প্রতিবাদ সভা কুলাউড়ায় অগ্নিকান্ড জনিত দূর্যোগ মোকাবেলায় করণীয় বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত রাজনগরে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে পুলিশের গাড়ির ধাক্কা এসআই’র মৃত্যু কুলাউড়ায় চা শ্রমিক সমাবেশে নাদেল – চা শ্রমিকদের সকল সুবিধা নিশ্চিত করবে সরকার বড়লেখায় কেক কেটে ইউএনও’র বর্ষপূর্তি পালন বড়লেখায় সাংবাদিক লাভলুর চাচা আরব আলীর কোলখানি বড়লেখায় ইউএনও’র এক বছর পূর্ণ হচ্ছে ২০ মে

কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা

  • বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের হোসনাবাদ গ্রামে জমিজমা নিয়ে দু’পক্ষের মধ্যে চলছে বিরোধ। ১৭ জানুয়ারি সোমবার বিরোধকে কেন্দ্র মৌলভীবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি। এঘটনায় যেকোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয় লোকজন।

সরেজমিন ঘটনাস্থলে গেলে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি ও আদালতে দায়ের করা মামলা বিবরণ থেকে জানা যায়, কর্মধা মৌজার জেএল নং এসএ ৮৭, এস.এ খতিয়ান নয় ৪৯৩ ও ৫২২, এস.এ দাগ নং ১২৪৩৩, আর.এস জেএল নং ৭০, আর.এস খতিয়ান ৭৬৭, আরএস দাগ নং ১৪২৮৯ এ ৬২ শতক জমির মৌরসী সূত্রে মালিক মৃত আশ্রব উল্লাহর উত্তরাধিকারী মো. তুতা মিয়া, মো. দিলু মিয়া, মোছা. লতিবুন বিবি, মোছা. তরিবুন বিবি, মোছা করিবুন বিবি ও মোছা. মাখন বিবি। তারা উক্ত জমির ভোগদখলকারী থাকাবস্থায় হুরমত আলী ও তার ছেলে জামাল মিয়া ও তাদের সহযোগিরা গত ১৩ জানুয়ারি জমিটি জবরদখলের জন্য চেষ্টা চালায়।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি জানান, তাদের অজান্তে বিগত সেটেলমেন্ট জরিপে মাঠ পর্চায় তারা তাদের নাম উঠেনি। তারা রেকর্ড সংশোধনের জন্য গত ৯ নভেম্বর সিলেট জোনাল অফিসে আবেদন করেন। (যার ডকেট নং ৩০০৬ তাং ০৯/১১১/২০২১)।

তারা আরও জানান, লেখাপড়া না জানার কারণে মাঠ জরিপকালে তাদের নামে জমিগুলো রেকর্ড করাতে পারেননি। এমতাবস্থায় হুরমত আলী ও তার সহযোগিরা মাঠ পর্চা তাদের নামে রেকর্ড করেন। তারা থানা পুলিশের সহায়তায় তাদের উচ্ছেদ করে জমিটি জবর দখলে নিতে চান।

এব্যাপারে প্রতিপক্ষ হুরমত আলী ও তার পরিবারের লোকজন জানান, সর্বশেষ সেটেলমেন্ট জরিপ অনুসারে জমিটির মালিক তারা। মো. তোতা মিয়া ও দিলু মিয়ার পরিবার জমিটি দখল করে আছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews