কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের সাথে ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় রাজনগরে প্রতিবন্ধি যুবকের লাশ উদ্ধার : শরীরে ছুরিকাঘাতের চিহ্ন কাতারে কুলাউড়ার দুই সাংবাদিক সংবর্ধিত উপজেলা চালু থেকে বড়লেখায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন একই ধারায় বড়লেখায় উপজেলা চেয়ারম্যান আজির উদ্দিন, ভাইস চেয়ারম্যান আবিদুর রহমান সিলেটের ১১ উপজেলায় বিজয়ীরা কে কতো ভোট পেলেন রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙগালীকে আলোর পথ দেখায়: পরিকল্পা প্রতিমন্ত্রী সিভিল সার্ভিস সোসাইটির সদস্যদের নিয়ে কমলগঞ্জে আরডব্লিউডিও’র সমাপনী সভা কমলগঞ্জে অগ্নিকান্ডে চা দোকানীর সর্বস্ব পুড়ে ছাই কাতালোনিয়ার নির্বাচনে ইআরসির পক্ষে বাংলাদেশি প্রার্থীর সংবাদ সম্মেলন

কুলাউড়ায় ৬২ শতক জমি নিয়ে দু’পক্ষে বিরোধ উত্তেজনা

  • বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের হোসনাবাদ গ্রামে জমিজমা নিয়ে দু’পক্ষের মধ্যে চলছে বিরোধ। ১৭ জানুয়ারি সোমবার বিরোধকে কেন্দ্র মৌলভীবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি। এঘটনায় যেকোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয় লোকজন।

সরেজমিন ঘটনাস্থলে গেলে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি ও আদালতে দায়ের করা মামলা বিবরণ থেকে জানা যায়, কর্মধা মৌজার জেএল নং এসএ ৮৭, এস.এ খতিয়ান নয় ৪৯৩ ও ৫২২, এস.এ দাগ নং ১২৪৩৩, আর.এস জেএল নং ৭০, আর.এস খতিয়ান ৭৬৭, আরএস দাগ নং ১৪২৮৯ এ ৬২ শতক জমির মৌরসী সূত্রে মালিক মৃত আশ্রব উল্লাহর উত্তরাধিকারী মো. তুতা মিয়া, মো. দিলু মিয়া, মোছা. লতিবুন বিবি, মোছা. তরিবুন বিবি, মোছা করিবুন বিবি ও মোছা. মাখন বিবি। তারা উক্ত জমির ভোগদখলকারী থাকাবস্থায় হুরমত আলী ও তার ছেলে জামাল মিয়া ও তাদের সহযোগিরা গত ১৩ জানুয়ারি জমিটি জবরদখলের জন্য চেষ্টা চালায়।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো: ছিদেক আলীর স্ত্রী তারিবুন বিবি জানান, তাদের অজান্তে বিগত সেটেলমেন্ট জরিপে মাঠ পর্চায় তারা তাদের নাম উঠেনি। তারা রেকর্ড সংশোধনের জন্য গত ৯ নভেম্বর সিলেট জোনাল অফিসে আবেদন করেন। (যার ডকেট নং ৩০০৬ তাং ০৯/১১১/২০২১)।

তারা আরও জানান, লেখাপড়া না জানার কারণে মাঠ জরিপকালে তাদের নামে জমিগুলো রেকর্ড করাতে পারেননি। এমতাবস্থায় হুরমত আলী ও তার সহযোগিরা মাঠ পর্চা তাদের নামে রেকর্ড করেন। তারা থানা পুলিশের সহায়তায় তাদের উচ্ছেদ করে জমিটি জবর দখলে নিতে চান।

এব্যাপারে প্রতিপক্ষ হুরমত আলী ও তার পরিবারের লোকজন জানান, সর্বশেষ সেটেলমেন্ট জরিপ অনুসারে জমিটির মালিক তারা। মো. তোতা মিয়া ও দিলু মিয়ার পরিবার জমিটি দখল করে আছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews