কমলগঞ্জে ইসলামিক মিশনে সেলাই প্রশিক্ষনের দুঃস্থ মহিলার মাঝে যাকাতের ভাতা বিতরণ কমলগঞ্জে ইসলামিক মিশনে সেলাই প্রশিক্ষনের দুঃস্থ মহিলার মাঝে যাকাতের ভাতা বিতরণ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :

কমলগঞ্জে ইসলামিক মিশনে সেলাই প্রশিক্ষনের দুঃস্থ মহিলার মাঝে যাকাতের ভাতা বিতরণ

  • বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

কমলগঞ্জ প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর ইসলামিক মিশনে বিনামূল্যে সেলাই প্রশিক্ষনার্থীর ৬০জন দুঃস্থ মহিলাদের মাঝে যাকাতের ভাতা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় যাকাত বোর্ড পরিচালিত ও শমশেরনগর ইসলামিক মিশনের আয়োজনে ইসলামিক মিশনের হলরুমে এ যাকাতের ভাতা বিতরণ করা হয়।

ইসলামিক মিশন শমশেরনগর সিনিয়র মেডিকেল কর্মকর্তা ডা. মো. মোহেব্বুল হকের সভাপতিত্বে ও মিশনের প্রোগ্রাম অফিসার মুমিনুল হক এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পতনউষার উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফয়েজ আহমদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক মো. জয়নাল আবেদীন, ইসলামিক ফাউন্ডেশন কমলগঞ্জ ফিল্ড সুপারভাইজার মো. ইকবাল হোসেন, সেলাই প্রশিক্ষক আব্দুল খালিক ও আব্দুল বাছিত মধু প্রমুখ।

আলোচনা সভা শেষে সেলাই প্রশিক্ষনার্থীর ৬০জন দুঃস্থ মহিলাকে এক হাজার টাকা করে যাকাতের ভাতা বিতরণ করা হয়। ধর্ম মন্ত্রণালয়ের অধীনস্থ যাকাত বোর্ডের অর্থায়নে ও শমশেরনগর ইসলামিক মিশনের উদ্যোগে এসব ভাতা বিতরণ করা হয়।

উল্লেখ্য, যাকাত বোর্ড কর্তৃক পরিচালিত শমশেরনগর ইসলামিক মিশনে প্রতি অর্থ বছরে ৪ মাসে ২০ জন করে দুঃস্থ মহিলাদের ৩ ব্যাচে ৬০জন মহিলাকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষনার্থীদের মাঝে ১০০০ হাজার টাকা করে যাকাত ভাতা প্রদান করা হয়। প্রতি অর্থ বছরের ৩ ব্যাচের ৩জন করে ৯ জনকে সেলাই প্রশিক্ষন শেষে ৯টি সেলাই মেশিন প্রদান করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews