সুনামগঞ্জে ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শণ করলেন কৃষিমন্ত্রী সুনামগঞ্জে ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শণ করলেন কৃষিমন্ত্রী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

সুনামগঞ্জে ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শণ করলেন কৃষিমন্ত্রী

  • শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

 

সুনামগঞ্জ প্রতিনিধি ::

সুনামগঞ্জের দিরাই উপজেলার চাপতির হাওরের ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শণ করেন, কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক। শনিবার (১৬ এপ্রিল) দুপুরে বাঁধ পরিদর্শন শেষে কৃষিমন্ত্রী বলেন, আগামী বোরো পর্যন্ত ফসলহারা কৃষকদের সার-বীজ দিয়ে পুনর্বাসন করবে সরকার। কৃষকরা যেন ক্ষুধায় কষ্ট না করেন, এ জন্য ভিজিএফ সহায়তা করা হবে।

মন্ত্রী বলেন, দেশে আজ খাদ্যঘাটতি নেই, সংকট নেই, হাহাকার নেই। সুতরাং হাওরের কৃষকরা না খেয়ে থাকবেন না। হাওরের কৃষক আজ প্রকৃতির কাছে অসহায়। তবে ফসলহারা কৃষকের পাশে সরকার সব সময় থাকবে।

মন্ত্রী আরও বলেন, বোরো ফসল ক্ষতিগ্রস্ত হলে দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে। প্রতিবছরই কৃষকের ফসল ক্ষতিগ্রস্ত হয়। কতগুলো কারণ আমরা চিহ্নিত করেছি। যে ধানের জাত চাষ করা হয়, সেগুলো পাকতে সময় লাগে। ফসল রক্ষার বাঁধের কাজ আশানুরূপ হয় না। তাই বাঁধের কাজের আরও উন্নতি করতে হবে।

ভবিষ্যতে যাতে বাঁধগুলো রক্ষা করা যায়, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে তিনি বলেন, এ জন্য কৃষি মন্ত্রণালয়, পানি উন্নয়ন বোর্ড, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বয় করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এ রকম হলে বাঁধ সুরক্ষিত ও ক্ষতির পরিমাণ কমে আসবে। এলাকার দীর্ঘদিনের দাবি নদী খনন করার। শুধু বাঁধ দিয়ে ফসল রক্ষা হবে না। এ জন্য নদীর পানির ধারণক্ষমতা বাড়াতে হবে। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামিমা আক্তার খানম প্রমুখ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews