ভারী বর্ষণ ও জলাবদ্ধতা নিয়ে যা বললেন কুলাউড়া পৌর মেয়র সিপার উদ্দিন আহমদ ভারী বর্ষণ ও জলাবদ্ধতা নিয়ে যা বললেন কুলাউড়া পৌর মেয়র সিপার উদ্দিন আহমদ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ

ভারী বর্ষণ ও জলাবদ্ধতা নিয়ে যা বললেন কুলাউড়া পৌর মেয়র সিপার উদ্দিন আহমদ

  • শনিবার, ১৪ মে, ২০২২
কুলাউড়ার নির্বাচিত মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। ফাইল ছবি
এইবেলা, কুলাউড়া :: কুলাউড়ায় গত ২৪ ঘন্টায় হঠাৎ ভারী বর্ষণে কুলাউড়া পৌর শহরের বিভিন্ন পাড়া মহল্লায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এ প্রসঙ্গে পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আমহদ বলেন-
হঠাৎ ভারী বর্ষণে কুলাউড়া পৌর শহরের বিভিন্ন পাড়া মহল্লায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে এতে আপনারা দারুণভাবে কষ্টে ছিলেন-আছেন। আপনাদের এই অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখিত। আপনাদের এই দূর্ভোগ লাঘব করতে পারিনি তাই আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী।
দায়িত্ব গ্রহনের ১ বছর ৩ মাসে আসলে পানি নিষ্কাশনের চুড়ান্ত ব্যবস্থা করা সম্ভব হয়নি।
জলাবদ্ধতা নিরসনে পরিকল্পনা
দায়িত্বভার গ্রহনের পর শহরের পানি নিষ্কাশনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এ পরিকল্পনার সার সংক্ষেপ হচ্ছে পৌরসভার পশ্চিমাংশের পানি পশ্চিমদিকে অবস্হিত মরা গুগালী ও পূর্বাংশের পানি পূর্বদিকে অবস্হিত গুগালীছড়ায় পতিত হবে। এ লক্ষে পাড়া মহল্লা থেকে গুগালীছড়া পর্যন্ত প্রাইমারী, সেকেন্ডারী ও টারসিয়ারী ড্রেন নির্মাণ করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এর জন্য প্রয়োজন শতকোটি টাকা। এই অর্থেরও ব্যবস্থা করা হচ্ছে। এবং এই পরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে কিছু ড্রেন নির্মানের টেন্ডার করা হয়েছে। কাজও শুরু হয়েছে।
আনন্দের বার্তা হচ্ছে বাংলাদেশের ৩২৯টি পৌরসভার মধ্যে যে বৃহৎ প্রজেক্টে মাত্র ৩৭টি পৌরসভা অনুর্ভূক্তি হয়েছে। তার মধ্যে আপনাদের কুলাউড়া পৌরসভাও রয়েছে। এছাড়া ইতিমধ্যে মরাগুগালী খননের টেন্ডার হয়ে গেছে।আগামী শুক্ন মৌসুমে তা খনন করা হবে।
পৌরবাসীর প্রতি অনুরোধ
বর্ষা মৌসুম শুরুর পূর্বে টোটা ফাঁটা ড্রেনগুলো পরিষ্কার করা হয়েছে। কিন্তু সম্মানিত নাগরিকদের মধ্যে অনেকেই নির্ধারিত ডাস্টবিনে ময়লা না ফেলে ড্রেনে ময়লা ফেলে দেন। আপনাদের প্রতি বিনীত অনুরোধ নির্ধারিত ডাস্টবিনে ময়লা ফেলুন অন্যকেও এ ব্যাপারে সচেতন করুন।
প্রিয় পৌরবাসী পরিকল্পনা মোতাবেক কাজ শুরু হয়েছে, যা বাস্তবায়ন করতে কমপক্ষে দুই বছর লাগবে। দীর্ঘ ২৫ বছরের পুজ্ঞিভূত সমস্যা ১-২ বছরে সমাধান করা যে অসম্ভব ব্যাপার তা আপনারাও জানেন। কাজেই সকলের প্রতি অনুরোধ একটু সময় দেন, ধৈর্য্য ধরুন।
আপনাদের সকলের সুখ শান্তি সমৃদ্ধ কামনা করছি। এই বার্তায় কোনো ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা করবেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews