বড়লেখার ছিদ্দেক আলী হাইস্কুলের কমিটি গঠন নিয়ে মামলা বড়লেখার ছিদ্দেক আলী হাইস্কুলের কমিটি গঠন নিয়ে মামলা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব কুলাউড়ার সভাপতির মায়ের মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল কুলাউড়ায় এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের “সেইফ ওয়াটার ক্যাম্পেইন “ কুলাউড়ায় ভারতীয় বিএসএফ’র গুলিতে নিহত পারভেজের লাশ হস্তান্তর কুলাউড়ায় নিহত নৈশ প্রহরীর পরিবারকে সহায়তা প্রদান ৮ বছরেও সংস্কার হয়নি বন্যায় বিধ্বস্ত ফুলবাড়ি বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ত্যাগের রাজনীতি করে গেছেন : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  রাজনগরে চিনি বোঝাই ট্রাক আটকিয়ে চাঁদাবাজি, থানায় মামলা শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবেন না তানজিম সাকিবের কুলাউড়ায় সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ১, আহত ১ বড়লেখায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

বড়লেখার ছিদ্দেক আলী হাইস্কুলের কমিটি গঠন নিয়ে মামলা

  • রবিবার, ১৫ মে, ২০২২

এইবেলা, বড়লেখা ::

বড়লেখা উপজেলার ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের আদেশ জারির দাবিতে মৌলভীবাজার সহকারি জজ আদালতে (বড়লেখা) স্বত্ব মামলা হয়েছে। গত ১২ মে বৃহস্পতিবার নির্বাচনের প্রিসাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, স্কুলের প্রধান শিক্ষক আব্দুল জলিল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যানসহ নির্বাচন সংশ্লিষ্ট ৭ জনকে প্রতিপক্ষ করে স্বত্ব মামলা (৪৮/২০২২) করেছেন অভিভাবক সদস্যপ্রার্থী সামছুল হক, মনসুর আহমদ ও মো. হোসেন। আদালত মামলাটি আমলে নিয়ে ওই দিনই প্রতিপক্ষকে শোকজ করেছেন।

স্বত্ব মামলা সূত্রে জানা গেছে, গত ৯ মে উপজেলার ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটার তালিকায় ভুলভ্রান্তিসহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে অভিভাবক সদস্যপ্রার্থী সামছুল হক, মনসুর আহমদ, মো. হোসেন প্রমুখ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে নির্বাচন স্থগিতের ব্যবস্থা নিতে প্রিসাইডিং অফিসার বরাবর আবেদন করেন। কিন্তু এরপরও নির্বাচনের আয়োজন, ফলাফল ঘোষণা ও কমিটি গঠনের রেজ্যুলেশন করায় ভুক্তভোগীরা অবৈধভাবে নির্বাচনের আয়োজন, ভুয়া ব্যক্তিকে ভোটার সাজিয়ে ভোটগ্রহণসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে অবৈধ নির্বাচন বাতিলক্রমে বিধি মোতাবেক পুনঃনির্বাচনক্রমে স্কুলের ব্যবস্থাপনা কমিটি গঠনের নির্দেশ প্রদান করতে আদালতে স্বত্ব মামলা করেন।

মৌলভীবাজার সহকারি জজ আদালতের (বড়লেখা) সেরেস্তাদার জানান, সামছুল হক গংদের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ চেয়ে দায়েরকৃত স্বত্ব মামলাটি বিজ্ঞ আদালত আমলে নিয়েছেন। কেন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রদান করা হবে না মর্মে ৩ কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতে বিবাদীগণকে নোটিশ দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাওলাদার আজিজুল ইসলাম রোববার সন্ধ্যায় জানান, শুনেছেন ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনের ওপর স্বত্ব মামলা হয়েছে। এখনও আদালতের কোন নোটিশ তিনি পাননি। নোটিশ পেলে আদালতের নির্দেশনা অনুযায়ী জবাব দিবেন। তিনি প্রিসাইডিং অফিসার হিসেবে সকল প্রক্রিয়া সম্পন্ন করেই অনুমোদনের জন্য শিক্ষাবোর্ডে কমিটি কপি জমা দিয়েছেন। এখন আদালত যে সিদ্ধান্ত নিবে সে আলোকেই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews