বড়লেখায় ইউপি চেয়ারম্যানের বরাদ্দে পূর্ব হাতলিয়া মাদ্রাসার উন্নয়ন বড়লেখায় ইউপি চেয়ারম্যানের বরাদ্দে পূর্ব হাতলিয়া মাদ্রাসার উন্নয়ন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

বড়লেখায় ইউপি চেয়ারম্যানের বরাদ্দে পূর্ব হাতলিয়া মাদ্রাসার উন্নয়ন

  • রবিবার, ১২ জুন, ২০২২

এইবেলা, বড়লেখা ::

বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের পূর্ব হতালিয়া দাখিল মাদ্রাসাকে পাঠদানের উপযোগী করার উদ্যোগ নিয়েছেন ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন। বার্ষিক উন্নয়ন প্রকল্পের ব্যক্তিগত বরাদ্দের অর্থে শনিবার তিনি মাদ্রাসার একটি শ্রেণিকক্ষ ও বারান্দার একাংশের ফ্লোর পাকাকরণ কাজের উদ্বোধন করেছেন।

জানা গেছে, এলাকার শিক্ষানুরাগিদের উদ্যোগে ১৯৯৬ সালে পূর্ব হাতলিয়া দাখিল মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়। উন্নয়ন কাজের অভাবে জরাজীর্ণ হয়ে পড়া মাদ্রাসা ভবনে পাঠগ্রহণে শিক্ষার্থীরা নানা দুর্ভোগ পোয়াচ্ছেন। সংকট রয়েছে ডেক্স-বেঞ্চসহ নানা শিক্ষা উপকরণের। শিক্ষার্থীদের পাঠদানের উপযোগি করতে মাদ্রাসার শ্রেনিকক্ষ ও বারান্দা পাকাকরণের জন্য ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন ২০২১-২২ অর্থবছরে এডিপি প্রকল্পের প্রাপ্ত অর্থ থেকে ব্যক্তিগত বরাদ্দের ১ লাখ টাকা ওই মাদ্রাসায় বরাদ্দ দিয়েছেন।

ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন জানান, প্রায় ২৬ বছর আগে প্রতিষ্ঠিত মাদ্রাসাটির ভবন জরাজীর্ণ হয়ে পড়েছে। বারান্দা ও শ্রেণিকক্ষে শুষ্ক মৌসুমে ধুলোবালি আর বর্ষায় কাদা মাটি মাড়িয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের চলাচল করতে হয়। এতে পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। তিনি এবারের এডিপি প্রকল্পের প্রাপ্ত অর্থের ব্যক্তিগত বরাদ্দ ওই মাদ্রাসায় প্রদান করেছেন। শনিবার একটি শ্রেণিকক্ষ ও বারান্দার ফ্লোরের পাকার কাজ শুরু করেছেন। মাদ্রাসাটিকে শিক্ষার্থীদের পাঠ উপযোগি করতে তিনি এলাকার দানশীল ব্যক্তিদের এগিয়ে আসার আহŸান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews