তিনদিন থেকে বিদ্যুৎহীন কুলাউড়া হাসপাতাল তিনদিন থেকে বিদ্যুৎহীন কুলাউড়া হাসপাতাল – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

তিনদিন থেকে বিদ্যুৎহীন কুলাউড়া হাসপাতাল

  • শুক্রবার, ২৪ জুন, ২০২২

এইবেলা, কুলাউড়া  ::  কুলাউড়া উপজেলা ৫০ শয্যা হাসপাতালে ২২ জুন থেকে বিদুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ফলে ৩ দিন থেকে হাসপাতালের আবাসিক ওয়ার্ডে চিকিৎসার এবং জরুরী বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীরা চরম দুৃর্ভোগের শিকার হচ্ছেন।

উপজেলা হাসপাতাল সূত্রে জানা যায়, ২২ জুন বুধবার দুপুরে হাসপাতালের পুরাতন ভবনের বিদ্যুৎ নিয়ন্ত্রণ প্যানেলে শর্টসার্কিটের জন্য ত্রুটি দেখা দেয়। এতে দুর্ঘটনা এড়াতে নিয়ন্ত্রণ প্যানেলের বিদ্যুৎ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। বিষয়টি স্বাস্থ্য প্রকৌশল বিভাগকে জানানো হয়। কিন্তু স্বাস্থ্য প্রকৌশল বিভাগের পক্ষ থেকে তাৎক্ষণিক কোন ব্যবস্থা না নেয়ায় আবাসিক ওয়ার্ড, জরুরী বিভাগ, ল্যাব, যক্ষা পরীক্ষা ইউনিট, ঔষধ শাখা, প্রসুতি অপারেশন থিয়েটার, চিকিৎসক ও নার্স রুম ও প্রশাসনিক শাখায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এতে করে চিকিৎসাকার্যক্রম ব্যাহত হচ্ছে। রাতে জরুরী বিভাগ ও আবাসিক ওয়ার্ডে রোগীরা অন্ধকারে চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে। বিষয়টি জেনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী দ্রুত বিদু্যৃৎ সরবরাহ চালুর জন্য উদ্যোগ নেন।

আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন জানান, বুধবার থেকে হাসপাতালের বিদ্যুতের ত্রুটি দেখা দেয়ায় কন্ট্রোল প্যানেলে মেইন সুইচসহ সকল গুরুত্বপূর্ণ সুইচগুলো অতিরিক্ত গরম হয়ে যায়। এতে যেকোন দুর্ঘটনা ঘটতে পারে এই আশঙ্কায় পুরোভবনের বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়। পরে বিদ্যুৎ বিভাগের লোকজন এসে পুরো ভবনের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা দেখে জানান পুরো ভবনের ইন্টারনাল বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় ত্রুটি রয়েছে। এগুলো সংস্কার করতে হবে। বিষয়টি স্বাস্থ্য প্রকৌশল বিভাগকে জানিয়েছি। কিন্তু এই মুহূর্তে বরাদ্দ না থাকায় হাসপাতালের বিদ্যুতের সংস্কার কাজ করা যাবে না বলে স্বাস্থ্য প্রকৌশল বিভাগ জানিয়েছে। পরে ইউএনও মহোদয়কে বিষয়টি জানালে তিনি দ্রুত সেটা সংস্কারের উদ্যোগ নেন। ইতোমধ্যে তিনি অর্থ জোগাড় করে দিয়েছেন। বিদ্যুতের টেকনিশিয়ানরা কাজ শুরু করছে।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার জানান, বর্তমানে হাসপাতালের জরুরী ও আবাসিক বিভাগসহ বেশ কয়েকটি বিভাগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। কাজটি শেষ হলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। দেরী হলে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সরবরাহ করা হবে। মেরামত কাজে কতক্ষণ লাগতে পারে এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

স্বাস্থ্য বিভাগের ঢাকাস্থ প্রধান প্রকৌশলীর কার্যালয়ের সহকারী প্রকৌশলী মো. মনিরুৃল হক জানান, কুলাউড়া হাসপাতালের পুরাতন ভবনের সংস্কার কাজ চলমান আছে। এই কাজে বিদ্যুতের সংস্কার কাজ করা হবে। পুরো ভবনের বিদ্যুতের কাজ করতে হলে নতুন করে টেন্ডারের মাধ্যমে বরাদ্দ করতে হবে। যেটি সময় স্বাপেক্ষ। আমি মৌলভীবাজারে দায়িত্বে ছিলাম। এই হাসপাতালের বিষয়টি জানা আছে। তারপরও খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews