কমলগঞ্জে ট্র্যাকিং ডিভাইসসহ ৫টি লজ্জাবতী বানর অবমুক্ত কমলগঞ্জে ট্র্যাকিং ডিভাইসসহ ৫টি লজ্জাবতী বানর অবমুক্ত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

কমলগঞ্জে ট্র্যাকিং ডিভাইসসহ ৫টি লজ্জাবতী বানর অবমুক্ত

  • শনিবার, ২৫ জুন, ২০২২

কমলগঞ্জ প্রতিনিধি ::  মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের বন্যপ্রাণী রেসকিউ সেন্টারে দেশের বিভিন্ন স্থান থেকে উদ্ধারকৃত ৫টি লজ্জাবতী বানর ট্র্যাকিং ডিভাইসসহ অবমুক্ত করার লক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (২৪ জুন) বিকাল ৫টায় প্লাম্পলরিস ই.ভি. এর আয়োজনে উপজেলার হীড বাংলাদেশ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় লজ্জাবতী বানর নিয়ে প্লাম্পলরিস ই.ভি প্রকল্পের চলমান গবেষনা পত্র নিয়ে আলোচনা করা হয়।

প্লাম্পলরিস ই.ভি এর প্রকল্প পরিচালক হাসান আল রাজী চয়নের উপস্থাপনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় বন সংরক্ষক রেজাউল করিম চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মৌলভীবাজারের সহকারী বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র, আইইউসিএন এর সিনিয়র প্রোগাম অফিসার এ.বি.এম সারোয়ার আলম প্রমুখ।

সভায় প্রকল্পের কো-অর্ডিনেটর মার্জান মারিয়া প্রকল্পের পূর্ববর্তী গবেষনার ফলাফল উপস্থাপন করেন। তাছাড়া লাউয়াছড়া বন সংরক্ষনের বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়। দেশের বিভিন্ন স্থান থেকে ৫টি লজ্জাবতী বানর উদ্ধার করে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকীছড়াস্থ বন্যপ্রাণী রেসকিউ সেন্টারে রাখা হয়েছে।

কয়েকটি বানর ছোট ও অসুস্থ। বানরগুলো সুস্থ হলে পর্যায়ক্রমে প্রাণীগুলোর শরীরে (গলায়) ট্র্যাকিং ডিভাইস সংযুক্ত করে অবমুক্ত করা হবে বলে জানা যায়। সভায় সাংবাদিক, পরিবেশকর্মী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews