নাগেশ্বরীর কালিগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নাগেশ্বরীর কালিগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় ইয়াবা ব্যবসায়ী আটকে এলাকায় আনন্দ মিছিল জাতীয় শোক দিবসে বড়লেখার ১০০ দুস্ত পরিবার পেল বিজিবি’র খাদ্যসামগ্রী কুলাউড়ায় জাতীয় শোক দিবস পালিত ১৯ মাসেও বাস্তবায়ন হয়নি চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির চুক্তি বড়লেখায় প্রবাসী ব্যারিস্টার সুমনকে নাগরিক সংবর্ধনা বড়লেখায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল বড়লেখা ফ্রেন্ডস ক্লাব ইউ,কে’র মানবিক সহায়তা, অচ্ছল পরিবারকে ঘর হস্তান্তর শোক দিবস উপলক্ষে বিজিবি’র উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা ও খাদ্য সামগ্রী বিতরণ কুলাউড়ায় কৃষক গ্রুপ গঠন ও ওরিয়েন্টেশন কমলগঞ্জের কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

নাগেশ্বরীর কালিগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

  • শুক্রবার, ১ জুলাই, ২০২২
কুড়িগ্রাম প্রতিনিধি :: নীতিমালা উপেক্ষা করে   কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কালীগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির  সভাপতি গঠনের অভিযোগ উঠেছে।বিষয়টি নিয়ে ওই বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা করে পছন্দের লোক পার্শ্ববর্তী খেলার ভিটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহাবুল হোসাইনকে সভাপতি নির্বাচিত করেন। যার ইনডেক্স নং ৫৫৭৭০৭ ‌।
মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত পরিপত্র ৭ এর ২ এ সুস্পষ্ট আছে কোন শিক্ষক কিংবা শিক্ষক শ্রেণীর সদস্য  ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচিত হইতে পারবেনা। অথচ তথ্য গোপন করে সাহাবুল হোসাইনকে সভাপতি নির্বাচিত করা হয়েছে।
এ নিয়ে বিদ্যালয়ের অভিভাবক সদস্য আবজালুল হক খোকা ও এনামুল হক ওই কমিটির সভাপতি বাতিল করে স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নতুন সভাপতি গঠনের দাবি জানিয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।অভিযোগে সভাপতি তথ্য গোপন রেখে কৌশলে সভাপতি নির্বাচিত হয়েছেন। যাহা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত বিধিমালার পরিপন্থী।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামরুল ইসলাম জানান, শিক্ষা বোর্ড অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। তবে আশা করি জরুরী নিষ্পত্তি হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও)  নুর আহমেদ  মাছুম জানান অভিযোগ দিয়ে থাকলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
জেলা শিক্ষা অফিসার মোঃ শামসুল আলম জানান , ম্যানেজিং কমিটি গঠনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকেন এবং তিনি প্রিজাইডিং অফিসার নিয়োগ করেন। ‌ মূলত ইউএনও নির্বাচনের সব কিছু। তারপরও যেহেতু অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews