বৃক্ষরোপনে বিশেষ অবদানে বড়লেখার বৃক্ষবন্ধু নার্সারী ও বৃক্ষপ্রেমী কবির পেলেন জাতীয় পুরস্কার বৃক্ষরোপনে বিশেষ অবদানে বড়লেখার বৃক্ষবন্ধু নার্সারী ও বৃক্ষপ্রেমী কবির পেলেন জাতীয় পুরস্কার – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কাল বুধবার ভোটগ্রহণ-বড়লেখায় ৬৯ ভোট কেন্দ্রের ২৯ টিই অধিক ঝুঁকিপূর্ণ কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে বেতনসহ যাবতীয় বকেয়া আদায়ের দাবীতে অবস্থান কর্মসুচি  স্ত্রীকে হত্যার পর দা নিয়ে থানায় ঘাতক স্বামীর আত্মসমর্পন বড়লেখার খলাগাও বাজারে বিট পুলিশিং কমিটির সভা মায়ের সংবাদ সম্মেলন- কুলাউড়ায় প্রবাসীকে একের পর এক মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে আত্রাইয়ে মহাসড়কে ঝরল এক এনজিও কর্মীর প্রাণ উপজেলা পরিষদ নির্বাচন আত্রাইয়ে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়ায় দুই নেত্রীর লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি? প্রকপ্ল পরিদর্শণে কুলাউড়ায় ইউনিসেফ ওয়াশ ন্যাশনাল কনসালটেন্ট

বৃক্ষরোপনে বিশেষ অবদানে বড়লেখার বৃক্ষবন্ধু নার্সারী ও বৃক্ষপ্রেমী কবির পেলেন জাতীয় পুরস্কার

  • সোমবার, ২৫ জুলাই, ২০২২

বড়লেখা প্রতিনিধি:

বড়লেখা উপজেলার ‘বৃক্ষবন্ধু নার্সারী’ ২০১৯ সালের প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার লাভ করেছে। বৃক্ষরোপনে এ নার্সারীটি সারা দেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে। রোববার বিকেলে জাতীয় বৃক্ষমেলা-২০২২ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষে জাতীয় পুরস্কারের চেক ও ক্রেষ্ট প্রদান করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। অপরদিকে ব্যক্তিগত মালিকানায় ফল ফসলের বাগান করে বৃক্ষরোপনে বিশেষ অবদান রাখায় ‘চ’ শ্রেণীতে তৃতীয় দেশ সেরা নির্বাচিত হলেন বড়লেখার বৃক্ষপ্রেমী উদ্যামী তরুণ মেহেদী হাসান কবির।

বৃক্ষরোপনে বিশেষ অবদানের জন্য প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার প্রতিযোগিতায় ‘ছ’ ক্যটাগরিতে সারা দেশে তৃতীয় স্থান অর্জন করে বড়লেখার বৃক্ষবন্ধু নার্সাারী। এর স্বীকৃতি স্বরূপ রোববার আনুষ্ঠানিকভাবে বৃক্ষবন্ধু নার্সারীর স্বত্তাধিকারী মো. সোনাহর আলীর ছেলে আইনুল ইসলাম ও তরুণ বৃক্ষপ্রেমী মেহেদী হাসান কবিরের হাতে এ জাতীয় পুরস্কারের পৃথক চেক ও সম্মাননা ক্রেষ্ট তুলে দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি। এর আগে ২০১৮ সালে বৃক্ষরোপনে বিশেষ অবদানের জন্য প্রধানমন্ত্রীর সম্মাননা ক্রেষ্ট পান বৃক্ষবন্ধু নার্সারীর স্বত্তাধিকারী বৃক্ষবন্ধু মো. সোনাহর আলী। উল্লেখ্য বৃক্ষপ্রেমিক সোনাহর আলী প্রায় ৪০ বছর ধরে বৃক্ষরোপনে বিশেষ অবদান রেখে চলেছেন।

আগারগাঁও বন ভবনের হৈমতি মিলনায়তনে বন বিভাগের প্রধান বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরীর সভাপতিত্বে এবারের বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার সমাপনী ও প্রধানমন্ত্রীর জতীয় পুরস্কার ২০১৯-২০ প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি, সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, পরিবেশ অধিদপ্তরের মহা-পরিচালক ড. আব্দুল হামিদ, উপ-প্রধান বন সংরক্ষক মঈন উদ্দিন খান, জাতীয় বৃক্ষমেলায় প্রথমস্থান অর্জনকারী বরিশাল নার্সারীর মালিক মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews