গণমাধ্যমে সংবাদ প্রকাশ-অবশেষে এনআইডি’র জন্মস্থান ‘ভেনেজুয়েলা’র স্থলে মৌলভীবাজার গণমাধ্যমে সংবাদ প্রকাশ-অবশেষে এনআইডি’র জন্মস্থান ‘ভেনেজুয়েলা’র স্থলে মৌলভীবাজার – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় ইয়াবা ব্যবসায়ী আটকে এলাকায় আনন্দ মিছিল জাতীয় শোক দিবসে বড়লেখার ১০০ দুস্ত পরিবার পেল বিজিবি’র খাদ্যসামগ্রী কুলাউড়ায় জাতীয় শোক দিবস পালিত ১৯ মাসেও বাস্তবায়ন হয়নি চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির চুক্তি বড়লেখায় প্রবাসী ব্যারিস্টার সুমনকে নাগরিক সংবর্ধনা বড়লেখায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল বড়লেখা ফ্রেন্ডস ক্লাব ইউ,কে’র মানবিক সহায়তা, অচ্ছল পরিবারকে ঘর হস্তান্তর শোক দিবস উপলক্ষে বিজিবি’র উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা ও খাদ্য সামগ্রী বিতরণ কুলাউড়ায় কৃষক গ্রুপ গঠন ও ওরিয়েন্টেশন কমলগঞ্জের কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

গণমাধ্যমে সংবাদ প্রকাশ-অবশেষে এনআইডি’র জন্মস্থান ‘ভেনেজুয়েলা’র স্থলে মৌলভীবাজার

  • মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

আব্দুর রব :

অবশেষে নির্বাচন কমিশন মৌলভীবাজারের বড়লেখার জাতীয় পরিচয়পত্র সংশোধনকারীদের কার্ডের জন্মস্থান ‘ভেনেজুয়েলা’ মূছে মৌলভীবাজার করেছে। গত ৩০ জুলাই দেশের অন্যতম শীর্ষ একটি দৈনিকের অনলাইন ভার্সনে এ সংক্রান্ত একটি সংবাদ ছাপা হলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। এরপরই নির্বাচন কমিশন ভুক্তভোগীদের এ সমস্যা নিরসনে তৎপর হয়ে উঠে। পরদিন রাতেই নির্বাচন কমিশনের সার্ভার থেকে সংশ্লিষ্টদের জন্মস্থানের স্থলে লিখা ‘ভেনেজুয়েলা’ মূছে মৌলভীবাজার করা হয়েছে বলে বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম সাদিকুর রহমান নিশ্চিত করেছেন।

জানা গেছে, একাডেমিক সনদ, পাসপোর্ট, জন্মনিবন্ধন কিংবা পিতা-মাতার এনআইডি ও অন্যান্য কাগজপত্রের সাথে সামান্য তথ্যগত অমিলের কারণে অনেকেই তাদের জাতীয় পরিচয়পত্র সংশোধন করেন। কিন্তু সংশোধিত এনআইডি কার্ড ডাউনলোড করে সংশ্লিষ্টরা দেখতে পান তাদের জন্মস্থান ‘মৌলভীবাজার’র স্থলে আমেরিকা মহাদেশের একটি দেশ ‘ভেনেজুয়েলা’র লিখা রয়েছে। এতে গত ১৫-২০ ধরে এনআইডি কার্ড সংশোধনকারীরা পড়েন মহাবিপাকে। নানা জটিলতার ভয়ে অনেকেই যে জরুরী প্রয়োজনে এনআইডি সংশোধন করেন সে কাজে তারা তা ব্যবহার করেননি। এতে অনেকই মারাত্মক ক্ষতির সম্মুখিন হন। অবশেষে নির্বাচন কমিশনের ‘ভেনেজুয়েলা’ মূছে ফেলার খবরে ভুক্তভোগীদের মাঝে স্বস্তি ফিরেছে।

বড়লেখা উপজেলা নির্বাচন অফিসার এসএম সাদিকুর রহমান জানান, শুধু বড়লেখায় নয়, দেশের অন্য ১/২টি উপজেলাও এধরণের সমস্যা হয়েছিল। তিনি বিষয়টি জেনেই তাৎক্ষণিক তা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর কর্তৃপক্ষ দ্রæত ব্যবস্থা নিয়েছেন। সোমবার রাতে নির্বাচন কমিশন সংশ্লিষ্টদের কার্ডের জন্মস্থান ‘ভেনেজুয়েলা’ মূছে ‘মৌলভীবাজার’ করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews