বড়লেখায় গাছ চুরির মামলায় ৪ আসামির বিভিন্ন মেয়াদে সাজা বড়লেখায় গাছ চুরির মামলায় ৪ আসামির বিভিন্ন মেয়াদে সাজা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

বড়লেখায় গাছ চুরির মামলায় ৪ আসামির বিভিন্ন মেয়াদে সাজা

  • বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২

বড়লেখা প্রতিনিধি :

মৌলভীবাজারের বড়লেখায় গাছ চুরির মামলায় পৃথক চারটি ধারায় ৪ আসামিকে ৪ বছর ৫ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আদালত তাদের অর্থদণ্ড ও অনাদায়ে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম করাদÐের আদেশ দিয়েছেন।

বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক বৃহস্পতিবার দুপুরে এই রায় ঘোষণা করেন।

দÐপ্রাপ্ত আসামিরা হলেন- মুহিবুর রহমান (২৮), মুজিবুর রহমান (২৫), লেবেল আহমদ (২৬) ও আব্দুস সহিদ (৩৫)। অপর আসামী আলাউদ্দিন মারা যাওয়ায় সাজার দায় থেকে তাকে অব্যাহতি দিয়েছেন আদালত। তাদের সকলের বাড়ি বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের চান্দেরগুল গ্রামে।

এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপির চান্দেরগুল গ্রামের মায়মুনুর রশিদের ভূমি থেকে ২০২০ সালের ১০ সেপ্টেম্বর দÐপ্রাপ্ত আসামিরা বিভিন্ন প্রজাতির ২০টি মূল্যবান গাছ চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় মায়নুর রশিদ আদালতে দণ্ডিত পাঁচ ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন। এরপর দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত রায় ঘোষণা করেন। এরমধ্যে ১ নম্বর আসামি মারা যাওয়ায় সাজার দায় থেকে আদালত তাকে অব্যাহতি দিয়েছেন।

রায়ে একটি ধারায় ২ বছর সশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড। অপর ধারায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০০০ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড। এছাড়া অন্য দুটি ধারার একটিতে ৩ মাসের সশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে এবং অরপটিতে ২ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট আদালতের বেঞ্চ সহকারী ইকরাম হোসেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews