এক টাকায় ডাক্তারি পরামর্শ ! এক টাকায় ডাক্তারি পরামর্শ ! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী সাব্বির, জাহাঙ্গির ও ডালিয়া শ্রীমঙ্গল উপজেলা নির্বাচনে বিজয়ী ভানু লাল, রাজু দেব ও হাজেরা খাতুন উপজেলা নির্বাচন: কমলগঞ্জে বিজয়ী বুলবুল, ওহাব ও বিলকিস শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন : ৪ সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি রাজনগরে অটোরিক্শায় চার্জ দিতে গিয়ে যুবকের মৃত্যু হবিগঞ্জে নির্বাচনে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ

এক টাকায় ডাক্তারি পরামর্শ !

  • মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩

প্রনীত রঞ্জন দেবনাথ,  কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জে চা শ্রমিকসহ প্রান্তিক জনগোষ্ঠী, নিম্ন আয়ের মানুষ ও স্কুল শিক্ষার্থীদের জন্য “১ টাকায় ডাক্তারী পরামর্শ” প্রকলেপর শুভ উদ্বোধন করা হয়েছে। কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও হীড বাংলাদেশ এর সহযোগিতায় মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি মাটির ব্যাংকে ১ টাকা জমা দিয়ে চিকিৎসা সেবা গ্রহণের মাধ্যমে তৃণমূলের মানুষের জন্য “১ টাকায় ডাক্তারী পারামর্শ” প্রকল্পের শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এ কার্যক্রম শুরুর মাধ্যমে প্রাথমিক চিকিৎসা সেবা, ব্লাড প্রেশার, ডায়াবেটিস পরীক্ষা ইত্যাদি স্বাস্থ্য সেবা প্রদানের মাধ্যমে তৃণমূলের মানুষ উপকৃত হবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মাধবপুর ইউপি চেয়ারম্যান আসিদ আলী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হীড বাংলাদেশের লিয়াজোঁ অফিসার নূরে আলম সিদ্দিকী, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি শাব্বির এলাহী প্রমুখ।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন বলেন, প্রাথমিক পর্যায়ে সপ্তাহে ১ দিন ১ ঘন্টা করে বিভিন্ন ইউনিয়নে ১ জন এমবিবিএস ডাক্তারের উপস্থিতিতে ডাক্তারি পরামর্শ ও সেবা প্রদান করা হবে এবং চিকিৎসকরা ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ে সেমিনার এর আয়োজন থাকবে।

কমলগঞ্জে “১ টাকায় ডাক্তারী পরামর্শ” প্রকল্পের উদ্বোধন করে মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, ১ টাকায় চিকিৎসা সেবা একটি মহৎ উদ্যোগ, চিকিৎসা সেবা সকল মানুষের জন্য একটি গুরুত্বপূর্ণ। স্বাস্থ্য নিরাপত্তা মানব উন্নয়নের একটি গুরুত্বপূর্ণ সূচক। বাংলাদেশের সংবিধানে প্রজাতন্ত্রের প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার হিসেবে স্বাস্থ্য সেবার স্বীকৃতি দিয়েছে। স্বাস্থ্য মানব উন্নয়নের জন্য মৌলিক। জীবনযাত্রার মান উন্নয়নের জন্য স্বাস্থ্য নিরাপত্তা অপরিহার্য। জাতীয় অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নও নির্ভর করে একটি দেশের কার্যকর স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনার ওপর। তিনি বলেন, স্বাস্থ্য সুরক্ষায় গ্রামীণ জনগণের প্রবেশাধিকার নিশ্চিত করার জন্য স্বাস্থ্য পরিসেবা সর্বোত্তম চেষ্টা করছে সরকার। সেই লক্ষ্যে প্রান্তিক জনপদে মানুষের স্বাস্থ্যসেবা পৌঁছে দিতেই কমলগঞ্জে এ আয়োজন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews